Home দেশ অবশেষে হাথরাস কাণ্ডে সিবিআই

অবশেষে হাথরাস কাণ্ডে সিবিআই

by banganews

হাথরাস, ৪ অক্টোবর, ২০২০ঃ হাথরাস গণধর্ষণ কাণ্ডে তোলপাড় হয়ে গেছে গোটা দেশ। প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়ে। চাপের মুখে জেলাশাসক ও পুলিশসুপার সহ সাত পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়। এবার চাপের মুখে সিবিআইয়ের হাতে হাথরাস গনধর্ষণের তদন্তভার তুলে দিল যোগী প্রশাসন। শনিবার রাতেই এই সিদ্ধান্ত নেয় উত্তরপ্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজেই টুইট করে একথা জানিয়েছেন।

আরও পড়ুন আবারও নিম্নচাপ ! কতদিন থাকবে বৃষ্টি ?

হাথরাস কাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল গোটা দেশ জুড়ে। নির্যাতিতার পরিবারের সাথে দেখা করতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন কে হেনস্থা হতে হয়েছিল উত্তরপ্রদেশ পুলিশের হাতে। নির্যাতিতার পরিবারকে কার্যত গৃহবন্দী করে রাখা হয়েছিল। এমনকি সংবাদমাধ্যমকেও আটকে দেওয়া হয়। কাল দিনভর উত্তেজনার পর অবশেষে সংবাদমাধ্যমকে অনুমতি দেওয়া হয় নির্যাতিতার পরিবারের সাথে দেখা করার জন্য। কালই রাহুল গান্ধী সহ কংগ্রেসের ৫ জন সদস্য নির্যাতিতার পরিবারের সাথে দেখা করে। এদিকে কাল সংবাদমাধ্যমের কাছে ক্ষোভ উগরে দেয় নির্যাতিতার পরিবার।

আরও পড়ুন হাথরাস গনধর্ষণ ‘ছোট্ট ঘটনা’ বিতর্কিত মন্তব্য বিজেপি মন্ত্রীর

এরপরেই ড্যামেজ কন্ট্রোলে নেমে নির্যাতিতার পরিবারের সাথে কথা বলেন উত্তরপ্রদেশের স্বরাস্ট্রসচিব অবিনাশ কুমার অবস্থি ও উত্তরপ্রদেশ পুলিশের ডিজি এইচ সি অবস্থি। স্বরাস্ট্রসচিব জানান ইতিমধ্যেই তদন্তের জন্য যে সিট গঠন করা হয়েছে তারা তদন্ত শুরু করে দিয়েছে। যোগী আদিত্যনাথও জানিয়েছেন হাথরাসের ঘটনা দূর্ভাগ্যজনক এবং এর সাথে জড়িত সমস্ত ঘটনার তদন্তের স্বার্থে সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেওয়া হয়েছে।

You may also like

Leave a Reply!