Home বিনোদন অস্কারজয়ী রহমানের পর বলিউডের নেপোটিজম নিয়ে বিস্ফোরক রেসুল পুকুট্টি

অস্কারজয়ী রহমানের পর বলিউডের নেপোটিজম নিয়ে বিস্ফোরক রেসুল পুকুট্টি

by banganews

গতদিন অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান যখন মন্তব্য করেন যে তার বিরুদ্ধে একটি ‘গ্যাং’ নেগেটিভ পাবলিসিটি করছে তখন বিষয়টি শোরগোল তুলেছিল বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে। রেডিও মিরচিতে একটি সাক্ষাৎকারে এ আর রহমান স্পষ্ট বলেন যে তিনি ভাল সিনেমাকে কখনো না করেন না, কিন্তু তার নামে বাজারে এই কথা প্রচলিত যে তিনি নাক উঁচু এবং একগুঁয়ে। তিনি অভিযোগ করেন যে তার বিরুদ্ধে একদল মানুষ এই ভ্রান্ত রটনা করছে যার ফলে ভুল-বোঝাবুঝি তৈরি হয়েছে। স্বয়ং এ আর রহমানের মুখ থেকে এই কথা শুনে হতবাক তার বহু গুণমুগ্ধ শ্রোতা। রোজা, দিল সে, রঙ্গিলা, রং দে বসন্তী, লাগান প্রভৃতি অসংখ্য বলিউড মূলস্রোতের সিনেমায় তার সুর আচ্ছন্ন করেছিল সবাইকে। রহমান জানান ‘দিল বেচারা’র ডিরেক্টর মুকেশ ছাবরা তাকে এসে বলেছেন যে তার কাছে আসার আগে বহু জন বহু ভাবে আকারে ইঙ্গিতে রহমানকে দিয়ে কাজ করাতে নিষেধ করে।

আরও পড়ুন করোনা মিটলেই সাতপাকে বাঁধা পড়বেন রণবীর আলিয়া

রহমান এও জানান যে এখন বিষয়টি তার কাছে স্পষ্ট কেন তিনি মেইনস্ট্রিম বলিউড সিনেমায় কাজের জন্য ডাক পাচ্ছেন না। তিনি দুঃখ প্রকাশ করে বলেন অজান্তেই কিছু লোক তার ক্ষতি করে চলেছে। বলিউডের অপর এক কুশলী অভিনেতা, পরিচালক শেখর কাপুর যিনি একাধিকবার অস্কারের জন্য নমিনেটেড হয়েছেন তিনি বলেন বলিউডের জন্য অস্কার মৃত্যুর শামিল। রহমানের পাশে থেকে তিনি বলেন এটাই প্রমাণ করে যে তার প্রতিভা বলিউডের উপযুক্ত নয়। শেখর কাপুরের এই সমর্থনসূচক টুইটের প্রত্যুত্তরে রেসুল পুকুট্টি, যে কিনা স্লামডগ মিলিয়নিয়ারের জন্য শ্রেষ্ঠ সাউন্ড মিক্সিং-এর অস্কার পেয়েছিলেন মন্তব্য করেন যে, হিন্দী ফিল্ম ইন্ডাস্ট্রিতে সে প্রায় কাজ না পেয়ে ভেঙে পড়েছিল। তিনি আরো বলেন রিজিওনাল সিনেমা সেই খারাপ মুহূর্তে তাকে আঁকড়ে না ধরলে তার পক্ষে সেই সময় পেরিয়ে আসা সম্ভব ছিল না। বহু নামিদামি প্রোডাকশন হাউজ তাকে মুখের উপর বলে দিয়েছে যে তার সঙ্গে কাজে ওনারা আগ্রহী নয়। এত কিছুর পরেও ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতি ঐকান্তিক ভালোবাসা প্রকাশ করে রেসুল।

আরও পড়ুন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ঐশ্বর্য রাই এবং আরাধ্যা

শেখর কাপুরের টুইটে এ আর রহমান নিজের সহজাত শৈল্পিক উদাসীনতায় প্রতুত্তর করেন যে হারানো টাকা হারানো খ্যাতি ফিরে আসতে পারে কিন্তু জীবনের মূল্যবান কিছু সময় কখনো ফিরে পাওয়া সম্ভব নয়। পরিশেষে আশার কথা শুনিয়ে তিনি বলেন এসব ভুলে যাওয়াই ভালো কারণ তাদের আরও গুরুত্বপূর্ণ কিছু করার বাকি থেকে গেছে।

You may also like

Leave a Reply!