Home দেশ ভারতীয় সেনার হাতে কাশ্মীরে নিকেশ কুখ্যাত জইশ কমান্ডার-সহ ৪ জেহাদি

ভারতীয় সেনার হাতে কাশ্মীরে নিকেশ কুখ্যাত জইশ কমান্ডার-সহ ৪ জেহাদি

by banganews

কাশ্মীরে সক্রিয় জঙ্গীগোষ্ঠী কখনও টার্গেট করছিল পুলিশকে তো কখনও হামলা চালাচ্ছিল জনবহুল এলাকায়। এবার জঙ্গী প্রতিরোধে প্রত্যাঘাত করল ভারতীয় সেনা। তিনটি আলাদা এনকাউন্টারে নিকেশ ৪ জেহাদি। তাদের মধ্যে রয়েছে একজন পাক সন্ত্রাসবাদীও। আরও এক জঙ্গিকে গ্রেপ্তার করেছে কাশ্মীর পুলিশ। সব মিলিয়ে ভূস্বর্গে জঙ্গিদমনে বড়সড় সাফল্য পেল সেনা ও পুলিশের মিলিত প্রচেষ্টা।

শনিবার সকালে কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, ভূস্বর্গের একাধিক এলাকায় সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চালানো হয়। এই সময় এনকাউন্টারে পুলওয়ামা এলাকায় দুই জেহাদির নিকেশ হওয়ার খবর মিলেছে। গান্ডেরওয়াল ও হান্ডওয়ারা এলাকায় নিহত হয়েছে ২ জঙ্গি। আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

জম্মুর উধমপুরে রহস্যজনক বিস্ফোরণ, মৃত ১ জন, জখম ১৩

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, শুক্রবার রাতভর কাশ্মীর একাধিক প্রান্তে অভিযান চালায় যৌথবাহিনী। তাতেই মিলেছে সাফল্য। একাধিক এলাকায় এখনও গুলির লড়াই ও তল্লাশি চলছে। তিনি আরও জানিয়েছেন, পুলওয়ামায় খতম হয়েছে কামাল ভাই। পাকিস্তানের মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের কমান্ডার। ২০১৮ সাল থেকে কাশ্মীর উপত্যকায় একাধিক নাশকতামূলক ঘটনায় নেতৃত্ব দিয়েছে সে। বিজয় কুমার জানিয়েছেন, শুক্রবার সন্ধে থেকে পুলওয়ামা জেলার চেওয়াকালান গ্রাম ঘিরে ফেলেছে ভারতীয় সেনা ও পুলিশ। সেখানে আরও দুই জেহাদির আটকে থাকার খবর মিলেছে।

You may also like

Leave a Reply!