Home বিদেশ জরুরি অবস্থা জারি, ফেসবুক-ইন্সটাগ্রাম, ট্যুইটার থেকে সরল ট্রাম্পের অ্যাকাউন্ট

জরুরি অবস্থা জারি, ফেসবুক-ইন্সটাগ্রাম, ট্যুইটার থেকে সরল ট্রাম্পের অ্যাকাউন্ট

by banganews

বঙ্গ নিউস, ৭ জানুয়ারি, ২০২১ঃ বুধবার ওয়াশিংটন ক্যাপিটালে হামলা চালিয়েছেন ট্রাম্প ভক্তরা। ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি করা হয়েছে। এমত অবস্থায় ফেসবুক ট্যুইটার থেকে ট্রাম্পের অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘণ্টা তিনি ফেসবুক বা ইন্সটাগ্রামে কোনও পোস্ট করতে পারবেন না। ট্যুইটারেও তাঁর অ্যাকাউন্ট সরানো হয়েছে৷ এটা সাময়িক নাকি আজীবন তা পরিষ্কার নয় ।

বিরোধিদের দাবি, ভোট কারচুপির অভিযোগ এনে দিনের পর দিন প্রমাণ ছাড়া নানা মন্তব্য করে গিয়েছেন ট্রাম্প ফেসবুক টুইটারে । সেখান থেকেই ছড়িয়েছে দাবানল।

আরও পড়ুন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সৌরভ

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট গুই রোজেন বলেন, এটা জরুরি অবস্থা। তাই আপৎকালীন সিদ্ধান্ত নিলাম আমরা। আমরা মনে করছি এর ফলেই পরিস্থিতি শান্ত হবে৷

ফেসবুকের সিদ্ধান্তে অবশ্য বহু মার্কিন গণতন্ত্রপ্রেমী মানুষ খুশি নন। তাঁদের কথায়, অনেক দেরি হয়ে গেছে৷

এবারের মার্কিন নির্বাচনে ট্রাম্প ২৩২টি ভোট আর বাইডেন পেয়েছেন ৩০৬টি ভোট। নির্বাচনী ফলাফল প্রকাশের আগে থেকেই ট্রাম্প কারচুপির অভিযোগ করেছেন। একাধিক মামলা করেছেন। বুধবারের একটি জনসভায় ট্রাম্প জিগির তোলেন, “আমরা পিছু হটব না। ” মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে , এরপরেই ট্রাম্প ভক্তরা রাস্তায় নেমে পড়েন। পরে ট্রাম্প তাদের শান্ত হওয়ার কথা লিখলেও কিছুতেই আটকানো যায়নি তাঁদের। এই মুহূর্তে সেনেটাররা দাবি তুলছেন ট্রাম্পের ইমপিচমেন্টের। ওয়াশিংটনে ১৫ দিনের জরুরি অবস্থা জারি হয়েছে।

You may also like

Leave a Reply!