Home বঙ্গ দুয়ারে সরকার শিবিরের দুর্দান্ত রেকর্ড! ৯৮ লাখ পরিষেবা উপলব্ধ রাজ্য জুড়ে

দুয়ারে সরকার শিবিরের দুর্দান্ত রেকর্ড! ৯৮ লাখ পরিষেবা উপলব্ধ রাজ্য জুড়ে

by banganews

পশ্চিমবঙ্গ সরকারের ফ্ল্যাগশিপ প্রকল্প দুয়ারে সরকার। সোমবার শেষ হওয়া এই প্রকল্পে ৯৮.৩ লাখ লোকের উপস্থিতিতে রেকর্ড তৈরি করেছে। ১ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত এক সপ্তাহের জন্য রাজ্য জুড়ে ৪,৯৯০টি জায়গায় দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছিল।

শুধুমাত্র সোমবার, দুয়ারে সরকারে ৪.৬ লক্ষের বেশি মানুষ উপস্থিত ছিল। কলকাতা জুড়ে বেশ কয়েকটি জায়গায় এই শিবিরের আয়োজন হয়। কর সংক্রান্ত সমস্যার সমাধান করা হয়েছে।

দুয়ারে সরকার শিবিরে প্রধান চাহিদা ছিল স্বাস্থ্য সাথী কার্ড এবং রাজ্য সরকারের সমাজকল্যাণ প্রকল্প, লক্ষ্মীর ভাণ্ডার, যেখানে ২৫-৬০ বছর বয়সী মহিলাদের জন্য, তফসিলিভুক্ত মহিলাদের জন্য প্রতি মাসে ১,০০০ টাকার প্রত্যক্ষ সুবিধা দেওয়া হয়। জাতি/তফসিলি উপজাতি, এবং সাধারণ শ্রেণীর মহিলাদের জন্য ৫০০ টাকা।

বাংলার দক্ষিণ ২৪ পরগনা জেলায় সোমবার ৬৪৪টি ক্যাম্পে ৫৪,০০০ জনেরও বেশি লোক উপস্থিত হয়েছে রেকর্ড তৈরি হয়েছে। জেলায় ৩৪৩টি ক্যাম্প করে ৪২,৩৬৮ জন লোকের উপস্থিতিতে মুর্শিদাবাদ রয়েছে দ্বিতীয় স্থানে। এদিকে উত্তর ২৪ পরগণা, সোমবার ৬৩৬টি ক্যাম্পে ৪২,২৩৯ জন লোকের উপস্থিতিতে রেকর্ড গড়েছে।

 

আরও ৪১ পাকিস্তানি হিন্দুকে ভারতের নাগরিকত্ব দিল গুজরাত সরকার

২০২০ সালে দুয়ারে সরকার ক্যাম্প শুরু হওয়ার পর থেকে, ৪.৫ কোটিরও বেশি মানুষ এই শিবিরগুলি থেকে বিভিন্ন পরিষেবা গ্রহণ করেছে। এই বছর, দুয়ারে সরকার ক্যাম্পের প্রথম রাউন্ড ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছিল এবং ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিল। একজন কর্মকর্তা জানিয়েছেন যে, দুয়ারে সরকার ক্যাম্পের প্রথম রাউন্ডে ১৫ লাখ মানুষ ইতিমধ্যেই সুবিধা পেয়েছেন।

You may also like

Leave a Reply!