Home বঙ্গ রাম মন্দিরের ভূমিপুজো ও ৩৭০ ধারা বিলোপের বর্ষপূর্তি : বৈচিত্র্যের মধ্যে ঐক্যের বার্তা মমতার

রাম মন্দিরের ভূমিপুজো ও ৩৭০ ধারা বিলোপের বর্ষপূর্তি : বৈচিত্র্যের মধ্যে ঐক্যের বার্তা মমতার

by banganews

কলকাতা, ৫ অগাস্ট, ২০২০ :  রাম মন্দিরের ভূমি পুজোর দিন ধর্মীয় সহাবস্থান ও সম্প্রীতি বজায় রাখার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজের টুইটার হ্যান্ডেল থেকে তিনি লেখেন, হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান প্রত্যেকে একে অপরের ভাই। আমাদের দেশ ভারত মহান, মহান আমাদের হিন্দুস্তান। আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্র্যের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে।

আরও পড়ুন : ৫ অগাস্টের মাহেন্দ্রক্ষণে রাম মন্দিরের ভূমিপুজোতে চাঁদের হাট

আজ অযোধ্যায় ৫০০ বছরের পুরনো মন্দির-মসজিদ বিতর্কের অবসানে আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন হল রাম মন্দিরের। একইসঙ্গে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের বর্ষপূর্তি আজ। বিরোধী কন্ঠে জাতীয় রাজনীতির গৈরিকীকরণের অভিযোগ শোনা যাচ্ছিল বহুদিন ধরেই। দ্বিতীয় দফায় ক্ষমতায় ফেরার পর বিজেপি রাম মন্দির ইস্যুতে জয় পেয়েছে শীর্ষ আদালতের রায়ে।

আরও পড়ুন :  আজ বুধবার, কেমন কাটবে আজকের দিন! জেনে নিন আজকের রাশিফল

ভারত বহু ভাষা, রুচি, সংস্কৃতির ও ধর্মের দেশ, তাই কোন এক ধর্মীয় সম্প্রদায়ের উদযাপন যাতে অন্য কোন ধর্ম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাতের কারণ না হয় সে কথা স্মরণ করিয়ে দিতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পোস্ট বলে মনে করা হচ্ছে। তিনি রাজ্যবাসীকে বিবিধের মাঝে মিলনের ঐতিহ্যকে ঐক্যবদ্ধভাবে সংরক্ষিত রাখার আহ্বান জানিয়েছেন।

You may also like

Leave a Reply!