Home পাঁচমিশালি এই ছবি দেখে সিউরে উঠেছেন নেটিজেনরা।

এই ছবি দেখে সিউরে উঠেছেন নেটিজেনরা।

by banganews

চিনাদের খাদ্য অভ্যাস নাকি ল্যাবরেটরি ছিল করোনাভাইরাস এর আঁতুড়ঘর, তা নিয়ে জল্পনা এখনো সারা পৃথিবীতে চলছে। এরই মধ্যে নতুন এক বিতর্ক উঠে এসেছে চিনাদের নতুন খাদ্যাভ্যাস দেখে। মানব শিশু সিদ্ধ করে মুরগির মাংস, ডিম ও নানান ধরনের সবজি সহযোগে স্যুপ তৈরি করে চিনারা নাকি খাওয়া শুরু করেছে। যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য তারা এই ধরনের অদ্ভুত খাবার খাওয়া শুরু করেছে। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার এক সংবাদ মাধ্যম ‘দ্যা সিওল টাইমস’ এই খবর প্রকাশ করেছে।

আরো পড়ুন – সাতসকালে কেপে উঠল আন্দামান-নিকোবর

তারা জানিয়েছে চিনের কুয়াং তুন বাসীদের একাংশ যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য মানব শিশুর এই স্যুপ সেবন করছে। প্রতিবেদনের সঙ্গে ছবিও প্রকাশিত হয়েছে। এছাড়া ফেসবুকেও এই ধরনের একটি ছবি কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয়েছে। মানব শিশুর স্যুপ এ চুমুক দিচ্ছেন অচেনা ব্যক্তি- এই ছবি দেখে সিউরে উঠেছেন নেটিজেনরা। চিনের খাদ্যাভ্যাস নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে সারা পৃথিবীতে।

অনেকেরই ধারণা এরফলেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা গেছে। করণা পরিস্থিতিতে দাঁড়িয়ে মানব শিশুর স্যুপ সেবনের দৃশ্য রীতিমত চাঞ্চল্য সৃষ্টি করলেও ‘দ্যা সিওল টাইমস’এই খবর সম্পূর্ণ ভিত্তিহীন বলে চিনা কর্তৃপক্ষ জানিয়েছে। তাদের কথায় কোভিদ আবহে চিনাদের খাদ্যাভ্যাস নিয়ে চলছে নানান ষড়যন্ত্র। আসলে ওই সংবাদপত্রে প্রকাশিত ছবিটি একটি চিত্র প্রদর্শনীতে ব্যবহৃত ছবি। ২০০০ সালে অর্থাৎ কুড়ি বছর আগে সাংহাই আর্ট গ্যালারিতে এক শিল্পী ঝু ইউ এর বিতর্কিত একটি পারফর্মিং আর্ট, যার নাম ‘ইটিং পিপল’। যেখানে দেখা যাচ্ছে শিল্পী নিজেই মানব শিশুর স্যুপ পান করছেন ।

আরো পড়ুন – সুশান্তের অবসাদেরই সঙ্গী হলেন তাঁর হুগলির অনুরাগী

মানুষকে বিভ্রান্ত করার জন্যই এই ভুল তথ্য তুলে ধরা হয়েছে বলে চিনের স্বাস্থ্যমন্ত্রক বিবৃতি দিয়ে জানিয়েছে, যে সমস্ত মিডিয়ায এই তথ্য ছড়িয়েছে তাদের বিরুদ্ধে সরকারিভাবে চিঠিও পাঠিয়েছে চিন প্রশাসন।

 

You may also like

2 comments

এবার নজর সুশান্তের দিদির দিকে - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 18, 2020 - 10:31 pm

[…] আরও পড়ুন এই ছবি দেখে সিউরে উঠেছেন নেটিজেনরা। […]

Reply

Leave a Reply!