Home কলকাতা কলকাতার চিনা বাসিন্দাদের মুখে “ভারত মাতা কি জয়” উচ্চারিত হল

কলকাতার চিনা বাসিন্দাদের মুখে “ভারত মাতা কি জয়” উচ্চারিত হল

by banganews

এবার চিনাদের মুখে জোর গলায় উচ্চারিত হলো, ” জয় হিন্দ “,”ভারত মাতা কি জয়! “। একবার নয়, লাগাতার। কলকাতার ট্যাংরা অঞ্চলে বংশ পরম্পরায় কয়েক পুরুষ ধরে বাস করছেন এই চিনারা। তাই নিজেদের পুরোপুরি ভারতীয় বলেই মনে করেন তাঁরা। সম্প্রতি, ভারতের ওপর চিনের এই বর্বর আক্রমণের বিরুদ্ধে রীতিমতো রাস্তায় নেমে প্রতিবাদে সোচ্চার হলেন তাঁরা। ভারতীর পতাকা হাতে নিয়ে, প্লাকার্ড গলায় ঝুলিয়ে আবার কেউ পোস্টার দু’হাতে তুলে ধরে এই প্রতিবাদ মিছিলে নেমেছিলেন পথে। জোর গলায় তাঁদের বলতে শোনা গেছে ” আমাদের চিনা বলা বন্ধ হোক! আমরা ভারতীয়! ” তাঁদের তরফে জানানো হয়েছে ভারতীয় জওয়ানদের ওপর চিনা মুলুকের এহেন বর্বর কান্ডের ওপর নিজেদের পরিচয়ের সঙ্গে চিন নামটুকু জুড়তেই তাঁদের লজ্জা লাগছে। চিনের আগ্রাসনের বিরুদ্ধে এই কঠোর নিন্দা জানালেন টাংরার এই চিনা বাসিন্দারা।

আরও পড়ুন চিন আমাদের দেশের সৈন্যদের মেরেছে, ওদের উচিত শিক্ষা দেব ।”- দশ খুদে পায়ে হেঁটে চলেছে যুদ্ধ করতে। নিমেষে ভিডিও ভাইরাল

সম্প্রতি, গালওয়ান উপত্যকায় চিনা বাহিনীর আক্রমণে নিহত হয়েছেন ২০ ভারতীয় সেনাকর্মী। চিনের সরকারি মুখপত্র গ্লোবাল টাইমস -এর খবর অনুযায়ী ভারতের জওয়ানদের সঙ্গে সংঘর্ষে চিনেরও ক্ষয়ক্ষতি হয়েছে। জানা গিয়েছে, ভারতীয় জওয়ানদের হাতেও চিনের ৩৫ জন সেনা মারা গেছে। আহত হয়েছে আরও ১০ জন। ইতিমধ্যেই একাধিক ফাইটার জেট মোতায়েন করা হয়েছে সীমান্তে।

সীমান্তে উত্তপ্ত পরিস্থিতি নিয়ে দিল্লিতে দফায় দফায় চলছে বৈঠক। শুক্রবার লাদাখ নিয়ে আলোচনায় সর্বদলের ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী। চিনের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যেতে পারে, তা নিয়েই এই বৈঠক ছিল।

You may also like

Leave a Reply!