Home দেশ ১৫ কোটিতে কংগ্রেস বিধায়ক কিনতে চাইছে বিজেপি: অশোক গেহলট

১৫ কোটিতে কংগ্রেস বিধায়ক কিনতে চাইছে বিজেপি: অশোক গেহলট

by banganews

রাজস্থানের বিধায়ক কিনে সরকার ফেলে দেওয়ার নোংরা খেলা খেলছে বিজেপি—তীব্র ভাষায় আক্রমণ হানলেন রাজস্থানের কংগ্রেস মুখ্যমন্ত্রী অশোক গেহলট।
“গোটা দেশকে জানাতে চাই, যখন দলমতনির্বিশেষে সকলকে সঙ্গে নিয়ে আমার রাজ্যে আমি করোনা মোকাবিলায় ব্যস্ত, তখন বিজেপি-র এই নীতি অত্যন্ত নির্লজ্জ” বলে মন্তব্য করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী।
“রাজস্থানের প্রধান বিরোধী দল বিজেপি ‘বিধায়কপিছু পনেরো কোটি টাকার প্রস্তাব দিচ্ছে। ওরা সারাক্ষণ চেষ্টা করছে, আমাদের নির্বাচিত গণতান্ত্রিক সরকারের স্বাভাবিক কাজকর্ম এবং স্থায়িত্ব যেন নষ্ট হয়ে যায়। কর্ণাটক আর মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকেও এই বিধায়ক কেনাবেচার মধ্যে দিয়েই ফেলে দিয়েছে বিজেপি”, জানাচ্ছেন অশোক গেহলট।

আরও পড়ুন এনকাউন্টারে খতম অরুণাচলের ৬ নাগা জঙ্গি

“২০১৪ সালে জিতে আসার পর থেকেই এই কাজটা বিজেপি করে যায়। শুরুতে গোপনে করত। এখন খোলাখুলি এই নির্লজ্জ খেলা খেলতে ওদের বাধে না। গোয়া, মধ্যপ্রদেশ বা উত্তরপূর্ব রাজ্যগুলোর দিকে তাকান। এই ছবি দেশের সর্বত্র। রাজস্থানেও এই কীর্তি শুরু করতে যাচ্ছিল ওরা। কিন্তু ওদের রুখতে পেরেছি। এমন শিক্ষা দিয়েছি, আজীবন যাতে ওদের মনে থাকে,” বলছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।
‘সিনিয়র বিজেপি আধিকারিকরা বিধায়ক কিনতে চেষ্টা করছেন’, এই মর্মে রাজস্থান পুলিশের দুর্নীতিদমন বিভাগে অভিযোগ জানিয়েছেন চিফ হুইপ মহেশ যোশী। স্পেশাল অপারেশন গ্রুপের কাছেও একই অভিযোগ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন চম্পারণে খতম চার মাওবাদী

গত সপ্তাহে ২৪ জন কংগ্রেস বিধায়কের পক্ষ থেকে চিফ হুইপ মহেশ যোশী এবং ডেপুটি চিফ হুইপ মহেন্দ্র চৌধুরী অভিযোগ করেন যে, তাঁদের কিনে নেওয়ার জন্য বিজেপি থেকে বিধায়কপিছু পনেরো কোটি টাকা দেওয়ার প্রস্তাব রেখেছে। এই কেনাবেচার তালিকায় নাম থাকা দক্ষিণ রাজস্থানের কুশলগড়ের এক বিধায়ক অবশ্য এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন।
প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভার দুশো আসনের মধ্যে রাজস্থানে কংগ্রেস বিধায়কের সংখ্যা একশো সাত।

You may also like

Leave a Reply!