Home বঙ্গ আবার কবে খুলবে স্কুল কলেজ

আবার কবে খুলবে স্কুল কলেজ

by banganews

কোভিড সময় থেকেই স্কুল কলেজ বন্ধ। প্রায় এক বছরেরও বেশি বন্ধ। এবার রাজ্য সরকার স্কুল-কলেজ খোলার ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু স্কুল কলেজ খোলা পুরোটাই নির্ভর করছে কোভিড পরিস্থিতির উপর।

করোনা পরিস্থিতি বিচার বিবেচনা করে মুখ্যমন্ত্রী যেমন পরামর্শ দেবেন সেই অনুযায়ীই পদক্ষেপ নিতে পারবে শিক্ষা দপ্তর।  রবিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এমনটাই জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

রবিবার দমদম বিধানসভা কেন্দ্রে একটি সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে দমদমের বিধায়ক ব্রাত্য বসু জানিয়েছেন , যে, কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান খুলবে।

আরো পড়ুন

কলকাতা পুরসভার নতুন পদক্ষেপ

প্রসঙ্গত, পুজোর পর স্কুল খোলার সম্ভবনা রয়েছে বলে মাস কয়েক আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কালীপুজোর পর শিক্ষা প্রতিষ্ঠান খুলতে পারে বলে ভাবছিল শিক্ষাজগৎ।

মুখ্যমন্ত্রী তখন জানিয়েছিলেন, খোলার আগে অবশ্য তৎকালীন করোনা পরিস্থিতি বিচার করে তবেই সিদ্ধান্ত নেবে সরকার।
দুর্গাপুজো মিটে যাওয়ার পর স্বাভাবিকভাবেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আগ্রহ তৈরি হয়েছে মানুষের মধ্যে। তবে স্বাস্থ্যবিধি কী অবস্থায় আছে, স্বাস্থ্যের বিষয়টি নিয়ে কীভাবে সচেতনতা থাকবে এসব বিষয় বিবেচনা করে মুখ্যমন্ত্রী চূড়ান্ত নির্দেশ দেবেন। মুখ্যমন্ত্রীর নজরদারিতেই রয়েছে গোটা রাজ্যের স্বাস্থ্য পরিস্থিতি। সেসব দেখেশুনে যা নির্দেশ আসবে সেই অনুযায়ী স্কুল কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিন শিক্ষামন্ত্রী সাম্প্রতিক বিষয় নিয়েও বলেছেন, যে বিজেপি ধর্মে ধর্মে ভাগ করে রাজনৈতিক সমস্যা করার চেষ্টা করছে। আসন্ন পুরসভা, পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনে মানুষ সঠিক রাজনীতির পক্ষে নিশ্চিত রায় দেবে।

You may also like

Leave a Reply!