Home বঙ্গ নির্ধারিত সময়ের আগেই ইডি দপ্তরে পৌঁছালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নির্ধারিত সময়ের আগেই ইডি দপ্তরে পৌঁছালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

by banganews

যদিও কয়েকদিন আগেই সাংসদ এবং তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বা চোখে অস্ত্রোপচার হয়েছে এবং চিকিৎসক তাকে বিশ্রামে থাকতে বলেছে তদুপরি তিনি আজ সকালেই দিল্লির ইডি দপ্তরে পৌঁছেছেন। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছিলেন কেন কলকাতাতে ইডির অফিস থাকা সত্ত্বেও তাকে দিল্লিতে ডেকে পাঠানো হচ্ছে। এমনকি এ নিয়ে তিনি মামলাও করেন। কিন্তু দীর্ঘ বেশ কয়েকমাস সেই মামলার কোনো সদুত্তর মেলেনি। অথচ গত ১১ মার্চ অভিষেকের সেই আর্জি দিল্লি হাই কোর্টে খারিজ হয়ে যায়। প্রসঙ্গত ১০ মার্চ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হওয়ার পরের দিনই অর্থাৎ ১১ মার্চ হাই কোর্ট আর্জি খারিজ করল। পর পর এই দু’টি ঘটনা কি সত্যিই কাকতালীয়!

যদিও এই ঘটনার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় স্ত্রী রুজিরা দেবী সুপ্রিম কোর্টের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে। তিনি আবেদন জানিয়েছেন কয়লা পাচার কান্ডে তদন্তের স্বার্থে যাবতীয় সহযোগিতা তারা করবেন কিন্তু তাদের কলকাতা ইডি দপ্তরে যেন ডেকে পাঠানো হয়। যদিও সেই আবেদন এখনো গ্রহণ করেনি শীর্ষ আদালত। সোমবার সকাল সকাল নির্ধারিত সময়ের আগেই দিল্লির ইডি দপ্তরে পৌছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সকাল এগারোটা বাজার পাঁচ মিনিট আগেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ইডি দপ্তরে প্রবেশ করেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উপস্থিতি ঘিরে ইডি দপ্তরের সামনে আঁটোসাঁটো সিকিউরিটির ব্যবস্থা করা হয়েছিল। এই নিয়ে দ্বিতীয় বার অভিষেক বন্দ্যোপাধ্যায় কে দিল্লিতে ডেকে পাঠানো হলো। মঙ্গলবার সকালে ডেকে পাঠানো হয়েছে রুজিরা দেবীকে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি দপ্তর থেকে ডেকে পাঠানো হলে দশ ঘন্টা ব্যাপী তাকে জেরা করা হয়। তদন্তের স্বার্থে তিনি সহযোগিতা করেন।

https://thebanganews.com/tmc-leader-babul-supriyo-files-nomination-for-byelection/

রবিবার দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানালেন,দুহাজার কুড়ি সালের প্রথম যেদিন তাকে কয়লা পাচার কান্ডের জন্য ইডি তলব করে সেদিন তিনি যে কথা বলেছিলেন আজও তিনি সেই কথাতেই বিশ্বাসী। প্রসঙ্গত তিনি বলেছিলেন,যদি তার নামের সঙ্গে অল্প পরিমাণ হলেও কয়লা পাচার কান্ডের আর্থিক লেনদেনের যোগাযোগ পাওয়া যায়, তবে তিনি নিজে স্বইচ্ছায় ফাঁসির দড়ি গলায় পড়তে রাজি। অভিষেক বললেন, “বাংলায় হেরে গায়ে জ্বালা ধরেছে বিজেপির। তাই বারবার ডেকে পাঠানো হচ্ছে। অথচ যাদের টাকা নিতে দেখা গিয়েছে, যাদের নামে অভিযোগ রয়েছে, তাদের ডাকা হচ্ছে না। এ জন্যই ইডির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠছে।” এরপরই তাঁর চ্যালেঞ্জ, “লড়াই চলবে। শেষ দেখে ছাড়ব। আমি মাথা নত করব না।” সূত্রের খবর, ইডি-র দফতরের তিন তলার একটি ঘরে তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদ চলছে।  কয়লা-কাণ্ডে বেশ কিছু নতুন তথ্য প্রমাণও হাতে এসেছ এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। দু’টি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজর রয়েছে তাদের। অভিষেককে সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

You may also like

Leave a Reply!