Home দেশ বিকাশের সম্পত্তি নিয়ে ধোঁয়াশা, তদন্তে ফের নতুন মোড়

বিকাশের সম্পত্তি নিয়ে ধোঁয়াশা, তদন্তে ফের নতুন মোড়

by banganews
উত্তরপ্রদেশের নিহত গ্যাংস্টার বিকাশ দুবের আয়-ব্যয়ের তদন্ত করে নামল ইডি। সূত্রের খবর, তদন্তে নেমে ইডি আধিকারিকরা জানতে পেরেছেন, বিকাশের মাসিক আয় ছিল ৯০ লক্ষ থেকে ১ কোটি টাকা। কিন্তু এই বিপুল পরিমাণ টাকা দিয়ে বিকাশ ঠিক কী করত, তার কোনও তথ্য নেই সামনে।
ইডি-র তরফ থেকে জানা গেছে, বিকাশের খরচা ছিল খুব সামান্য। একেবারে সাদাসিধে পোশাক পরা এবং অতি সাধারণভাবে জীবনযাপন বিকাশের অভ্যেস। কোনও বিদেশ সফরও করত না সে। এমনকী ব্যাঙ্কেও জমা টাকার পরিমাণ বেশি নয়।
তাহলে এই এত বিশাল পুঁজি গেল কোথায়?
ইডি-র তদন্তকারী অফিসারদের অনুমান, কোনও ‘সাইলেন্ট ইনভেস্টর’কে দিয়ে অন্য কোথাও বিনিয়োগ করত বিকাশ দুবে। সেই ‘সাইলেন্ট ইনভেস্টর’-এর সংখ্যা এক বা একাধিক হতে পারে। তারা বিকাশের তহবিল সামলানোর দায়িত্বে ছিল।
তারা কে বা কারা? কোথায়ই বা বিনিয়োগ করা হয়েছে? এবার তার খোঁজে জোরদার তদন্ত শুরু করেছে ইডি।
এদিকে বিকাশ দুবে কাণ্ডে আরও এক নতুন মোড়। গ্যাংস্টার বিকাশ দুবের বিরুদ্ধে এফআইআর দায়ের করা রাহুল তিওয়ারি নিখোঁজ। মূলত তাঁর দায়ের করা অভিযোগৈর ভিত্তিতেই কানপুরের আস্তানা থেকে বিকাশকে ধরতে গিয়ে গুলিতে ঝাঁঝরা হয়ে যান আট পুলিশকর্মী। এই ঘটনায় অভিযোগ দায়েরকারী ছাড়াও রাহুল এই কাণ্ডের মূল সাক্ষীও ৷
রাহুল তিওয়ারির মা সুমনা দেবী জানিয়েছেন রাহুল শেষবার বাড়ির সঙ্গে ২ জুলাই রাতে কথা বলেছিলেন ৷ ফোনে খুব ভয়ে ভয়ে কথা বলছিলেন তিনি ৷ এরপরেই নিজের স্ত্রী, সন্তান, বৌদির সঙ্গে নিখোঁজ হয়ে যান ৷ পুলিশ জানিয়েছে, রাহুলের নিজের শ্বশুরবাড়ির গ্রামে জমি বিক্রি করার কথা ছিল ৷ তবে তাঁর স্ত্রী এই জমি বিক্রির বিরোধী ছিলেন ৷ এরমধ্যে একজন আবার যাতে রাহুল জমি বিক্রি না করতে পারে, তার জন্য বিকাশ দুবেকে হস্তক্ষেপ করতে আবেদন করেছিল ৷ পুলিশের মতে ১ জুলাই রাহুলকে বিকাশ দুবে হুমকি দেয় ৷ এরপরের দিনই তিনি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন ৷
কানপুরের সিনিয়র পুলিশ আধিকারিক দীনেশ কুমার জানিয়েছেন রাহুলের জীবন এখন দারুণ সংকটের সামনে, যেকোনও সময় তাঁর প্রাণ যেতে পারে।  এই মুহূর্তে ডিএসপি সুকর্ম প্রকাশের দল রাহুলের খোঁজে নেমেছেন।

You may also like

Leave a Reply!