Home বঙ্গ উত্তরবঙ্গ সফর শুরু, মালদহের জন্য একগুচ্ছ চমক মমতার

উত্তরবঙ্গ সফর শুরু, মালদহের জন্য একগুচ্ছ চমক মমতার

by banganews

উত্তরবঙ্গ সফরের উদ্দেশ্য রেলযাত্রা শুরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আজ শতাব্দী এক্সপ্রেসে মালদহ পৌঁছবেন তিনি। থাকবেন মালদহ মহানন্দা ভবনে। তিনদিনের সফরে মঙ্গলবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে বসবেন তৃণমূল সুপ্রিমো।

 

বুধবার মালদা কলেজ অডিটরিয়ামে প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। এই সফরে মালদাতে ৫৯ টি প্রকল্পের শিলান্যাস এবং আরও ৩৭ টি প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। সূত্রের খবর, মালদাতেই প্রায় ৭০০ কোটি টাকারও বেশি সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে মালদহে উৎসবের মুহূর্ত তৈরী হয়েছে।

 

শহর জুড়ে বড় বড় তোরণ, সাজিয়ে তোলা হয়েছে মহানন্দা ভবনও। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগেই মালদহের মোথাবাড়িতে একটি সরকারি ডিগ্রি কলেজের এবং মালদহের সুজাপুরে একটি সরকারি আইন কলেজ তৈরীর বার্তা পেয়েছেন মালদা প্রশাসন।

 

মুখ্যমন্ত্রীর সফর শুরু হলে মালদহের জন্য আর কী কী ঘোষণা করেন তিনি, নজর রয়েছে সেদিকেই।

 

 

প্রসঙ্গত, মালদাতে তৃণমূল লোকসভা ও বিধানসভা ভোটে সেভাবে সফল না হওয়ায় বারবারই আক্ষেপ করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু সেই আক্ষেপ মিটিয়ে দিয়েছে মালদহবাসী।

 

জঙ্গি সন্দেহে গুলি, নিহত ১১ গ্রামবাসী

এবার বিধানসভা নির্বাচনে মালদহে অভূতপূর্ব ফল করেছে তৃণমূল। মোট ১২ বিধানসভা আসনের মধ্যে আটটিতেই জয়ী শাসকদল। তৃতীয়বার সরকার গঠনের পর মুখ্যমন্ত্রীর এটাই প্রথম মালদহ জেলা সফর।

 

স্বাভাবিকভাবেই তাঁর সফর ঘিরে মালদহে উৎসাহ বাড়ছে।

You may also like

Leave a Reply!