Home দেশ উত্তরপ্রদেশ ও বিহারে বজ্রপাতে মৃত ৪৩

উত্তরপ্রদেশ ও বিহারে বজ্রপাতে মৃত ৪৩

by banganews

করোনা আবহের মধ্যেই বজ্রপাতে মৃত্যু হয়েছে ৪৩ জনের। বিহার ও উত্তরপ্রদেশে বজ্রপাতের কারণে মোট ৪৩ জন মানুষ প্রাণ হারিয়েছেন।

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, চলতি বছরে বিহার ও উত্তরপ্রদেশে স্বাভাবিকের তুলনায় বেশি তাপমাত্রা রয়েছে। এর সঙ্গে বঙ্গোপসাগর থেকে আসা আর্দ্র বাতাস আবহাওয়া অশান্ত করে তুলেছে। উত্তরপ্রদেশের অনেক এলাকায় ঘর বাড়ি ভেঙে পড়েছে, গাছ ভেঙে গেছে।

আরও পড়ুন করোনা আক্রান্ত ‘বন্দে ভারত মিশন’ এর দায়িত্বপ্রাপ্ত বিধাননগরের ডিসি ট্রাফিক

ত্রাণ কমিশনারের দেওয়া তথ্য অনুযায়ী উন্নাওতে মৃত ৮জন, কনৌজে ৫জনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে শীঘ্র ত্রাণ বিলির নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এর পাশাপাশি মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি।

আরও পড়ুন বর্ষার আগমনের মধ্যেও বাড়ছে আদ্রতা জনিত অস্বস্তি 

অন্যদিকে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার মৃতদের পরিবারপিছু ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। আইএমডি-র ডিরেক্টর জেনারেল মৃত্যুঞ্জয় মহাপাত্র জানান, আবহাওয়ার গতিপ্রকৃতি সম্পর্কিত বিষয়ে বিহার সরকারকে আগেই সতর্ক করে বলা হয়েছিল। অন্যদিকে উত্তরপ্রদেশে আহতদের শীঘ্রই চিকিৎসা করতে হবে বলে আধিকারকদের নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ । বিহারের মুখ্যমন্ত্রীও আবহাওয়ার প্রতি সজাগ থেকে সাধারণ মানুষকে বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছেন।

You may also like

Leave a Reply!