Home দেশ ব্রিটেন ফেরত ২৭৯ জন বেপাত্তা, বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা

ব্রিটেন ফেরত ২৭৯ জন বেপাত্তা, বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা

by banganews

বঙ্গ নিউস, ২৭ ডিসেম্বর, ২০২০ঃ ব্রিটেনে নয়া করোনা স্ট্রেন নিয়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। হু হু করে ব্রিটেনে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থতিতে ভারত-ব্রিটেন বিমান পরিষেবা স্থগিত করা হয়েছে। তবে বিমান বন্ধের আগে ২৭৯ জন ব্রিটেন থেকে তেলাঙ্গানা ফিরেছেন। কিন্তু তারা প্রশাসনকে সঠিক তথ্য দেয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন ভোলবদল হতে চলেছে হাওড়া স্টেশনের, থাকবে বিলাসবহুল লাউঞ্জ ও শপিং মল

২৭৯ জনের মধ্যে ১৮৪ জন ভুল ফোন নম্বর ও ভুল ঠিকানা দিয়েছে প্রশাসনের কাছে। এমনটাই জানিয়েছে তেলাঙ্গানা পুলিশ। এর পাশাপাশি অন্ধ্রপ্রদেশ, কেরালা ও কর্ণাটকে ৯২ জন ব্রিটেন থেকে ফিরেছেন যারা ভুল নম্বর ও ভুল ঠিকানা দিয়েছেন। ফলে এদের মধ্যে কেউ করোনা আক্রান্ত কিনা তা জানা সম্ভব হচ্ছে না। এই দায়িত্বজ্ঞানহীনতার জন্য ফের নতুন করে সংক্রমণের আশঙ্কা দেখা দিয়েছে দেশ জুড়ে। এদিকে তেলাঙ্গানায় নতুন করে ৫৯ জনের শরীরে নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে। তেলেঙ্গানার স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা জি শ্রীনিবাস রাও জানিয়েছেন, ”যাদের শরীরে করোনার নতুন স্ট্রেনের জীবাণু রয়েছে, তাঁদের নিয়ে ভয় পাওয়ার মতো কিছু নেই।

আরও পড়ুন প্রকাশিত হল মাধ্যমিকের রুটিন, জেনে নিন বিশদে

শুধুমাত্র সেই সব মানুষদের সঠিক পদ্ধতিতে মাস্ক পরতে হবে এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। তবুও আমরা জনগণের কাছে অনুরোধ করছি, সম্প্রতি কেউ অন্য দেশ থেকে ফিরলে সমস্ত তথ্য যেন প্রশাসনকে জানায়! আমাদের মেডিকেল স্টাফ তাদের বাড়ি গিয়ে পরীক্ষা করবে। দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করলে অন্যের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।”

You may also like

Leave a Reply!