Home দেশ চিকিৎসক ও নার্সদের জন্য বিমানে ২৫ শতাংশ ছাড় আনল এই সংস্থা

চিকিৎসক ও নার্সদের জন্য বিমানে ২৫ শতাংশ ছাড় আনল এই সংস্থা

by banganews

সামনে থেকে যাঁরা করোনাযুদ্ধে নেতৃত্ব দিচ্ছেন, ভারতের সেই চিকিৎসক এবং নার্সদের সম্মানে বড় ঘোষণা করল ইন্ডিগো এয়ারলাইন্স। সংস্থার তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, করোনাযুদ্ধের এই অকুতোভয় সেনানীদের জন্য আগামী ৩১ ডিসেম্বর ২০২০ অবধি যে কোনও বুকিংয়ে ২৫ শতাংশ ছাড় দেওয়া হবে। এই ছাড় ইন্ডিগোর সর্বত্র প্রযোজ্য। তবে এই ছাড় পেতে গেলে কয়েকটি শর্ত পূরণ করতে হবে। দেখে নেওয়া যাক একনজরে।

আরও পড়ুন : সিআরপিএফ এবার থেকে বিশেষ লিঙ্গের মানুষদের কাজে নিয়োগ করবে

১। শুধুমাত্র ইন্ডিগো ওয়েবসাইট বা মোবাইল ওয়েবসাইট থেকে টিকিট বুক করলেই ডাক্তার বা নার্সরা এই ছাড় পাবেন। এটি ডোমেস্টিক বুকিংয়ের ক্ষেত্রে প্রযোজ্য।
২। ৩১ ডিসেম্বর ২০২০ অবধি ইন্ডিগোর ফ্লাইটের ক্ষেত্রে এই ছাড়টি প্রযোজ্য হবে।
৩। এই ছাড়ের সুবিধে নিতে গেলে বৈধ পরিচয়পত্র দরকার। ডাক্তারদের জন্য মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া কিংবা স্টেট মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশন নম্বর জরুরি। বুকিংয়ের সময় সেই নম্বর উল্লেখ করাটা বাধ্যতামূলক। চেক ইন-এর সময় সেই নম্বর সহ সচিত্র পরিচয়পত্র দেখানো বাধ্যতামূলক।
নার্সদের যদি এই নথি না থাকে, তাহলে কোনও রেজিস্টার্ড ডাক্তারের লেটারহেডে লিখে দেওয়া পরিচয়পত্র দিয়েও কাজ চলবে। তার সঙ্গে প্রত্যয়িত করা ছবি প্রয়োজন। এগুলির কপি সঙ্গে না রাখলে চেক ইন করা যাবে না।
৪। বুকিংয়ের সময় সংস্থার বুকিং পেজে গিয়ে ‘চেকবক্স’ বিভাগের মধ্যেই মিলবে এই ছাড়ের সুযোগ এবং নির্দেশিকা।

You may also like

Leave a Reply!