Home দেশ ভয়ঙ্কর বিদ্যুৎ বিপর্যয়ে স্তব্ধ মুম্বাই,বন্ধ ট্রেন

ভয়ঙ্কর বিদ্যুৎ বিপর্যয়ে স্তব্ধ মুম্বাই,বন্ধ ট্রেন

by banganews

মুম্বই ১২ অক্টোবর ২০২০:  মুম্বাইয়ের বিস্তীর্ণ এলাকায় সোমবার সকাল থেকে বিদ্যুৎ বিপর্যয়৷ সমস্যায় পড়েছেন মুম্বাইবাসী৷

বৃহানমুম্বাই ইলেকট্রিক সাপ্লাই অ্যান্ড ট্রান্সপোর্টে জানানো হয়েছে টাটার ইনকামিং ইলেকট্রিক সাপ্লাই ব্যাহত হওয়ার যে এই পাওয়ার কাট।

আরও পড়ুন বিগ বস-এ ওয়াইল্ড কার্ড এন্ট্রি রিয়া!

মুম্বাই থানে সহ বেশ কিছু এলাকা বিদ্যুৎহীন৷ মুম্বাই শহরতলীর ট্রেন পরিষেবা বেশকিছু স্টেশনে ট্রেন থেমে যাওয়ায় আটকে পড়েছেন যাত্রীরা। বাতিল করা হয়েছে বেশকিছু ট্রেন। সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে ট্রেন থেকে নেমে যাত্রীরা স্টেশন ধরে হাঁটতে শুরু করেছেন৷

ধীরে ধীরে বিদ্যুৎ পরিষেবা চালু করার চেষ্টা করছে বৃহন্মুম্বই পুরসভা। ইতিমধ্যেই চার্নি রোড, ওরলি, দাদার, পানভেল ও কালিনায় বিদ্যুৎ পরিষেবা চালু হয়েছে বলে জানা গিয়েছে।
• থানে সহ MMR-এর কিছু অংশে বিদ্যুৎ পরিষেবা চালু হয়েছে।
• বৃহন্নুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (বিএমসি) জানিয়েছে, শহরজুড়ে হাসপাতালে বিদ্যুৎ পরিষেবা পুনরায় চালু হয়েছে। এবিষয়ে উদ্বেগের কিছু নেই। দুপুর সাড়ে ১২টা নাগাদ এমএসইডিসিএল দ্বারা বিদ্যুৎ পরিষেবা সচল হবে৷

• টাটা পাওয়ার এক টুইট বার্তায় জানিয়েছেন, এমএসইটিসিএল ট্রান্সমিশন লাইন সহ তিনটি হাইড্রো ইউনিট এবং ট্রাম্বে ইউনিট থেকে বিদ্যুৎ সরবরাহ পুনরুদ্ধারের কাজ চলছে।

• মুম্বইয়ের কমিশনার আই এস চহাল মুম্বইয়ের সমস্ত হাসপাতালকে কমপক্ষে আট ঘন্টার জন্য পর্যাপ্ত পরিমাণে ডিজেল সরবরাহ করতে নির্দেশ দিয়েছেন। তাদের গ্যারেজ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন, যাতে আইসিইউতে বিদ্যুৎ বিভ্রাট না ঘটে। মোবাইল ডিজেল জেনারেটর ও তৈরি রাখতে বলা হয়েছে।
• মুম্বইয়ের বাসিন্দাদের জরুরি পরিস্থিতিতে 022-22694727, 022-226947725 এবং 022-22704403 এই হেল্পলাইন নম্বরে কল করতে বলা হয়েছে।

আরও পড়ুন ফোন ধরেই হ্যালো কেন বলা হয়?

• নিতিন রাউত জানিয়েছেন, থানে-মুম্বইয়ের মধ্যবর্তী অঞ্চলগুলিতে বিদ্যুৎকেন্দ্রের সার্কিট ২-এ কারিগরি ত্রুটির কারণে বিদ্যুৎ বিভ্রাট হয়েছে৷ বিদ্যুৎ কর্মীরা কাজ করছে এবং এক ঘন্টার মধ্যে বিদ্যুৎ পরিষেবা সচল হবে।
• টুইট বার্তায় রেলমন্ত্রক জানিয়েছে, গ্রিড বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। শীঘ্রই মেইনলাইন সম্পর্কে আপডেট দেওয়া হবে। যাত্রীদের আতঙ্কিত না হওয়ার এবং রেলপথ ধরে না হাঁটার অনুরোধ করেছেন৷
• বম্বে হাইকোর্ট বিদ্যুৎ বিভ্রাটের কারণে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে চলা সমস্ত শুনানি স্থগিত করেছে।

You may also like

Leave a Reply!