Home দেশ অযোধ্যায় ত্রেতাযুগ ফেরাতে তৎপর আদিত্যনাথ প্রশাসন

অযোধ্যায় ত্রেতাযুগ ফেরাতে তৎপর আদিত্যনাথ প্রশাসন

by banganews

অযোধ্যা, ৩১ জুলাই, ২০২০: এ যেন ঘোর কলিতে রামরাজত্ব। ব্যাপারটা কিন্তু সেরকমই দাঁড়াচ্ছে। রাম মন্দিরের ভিতপুজোর আগে সংশ্লিষ্ট অযোধ্যা এলাকায় ত্রেতাযুগের আবহ তৈরি করতে উত্তরপ্রদেশ সরকার কোনও পদক্ষেপই বাদ রাখছে না।
টেধি বাজার থেকে নয়া ঘাট পর্যন্ত রাস্তার ধারের সমস্ত ঘরবাড়িতে হলুদ রং করা হয়েছে। এই রাস্তা ধরেই ৫ অগস্ট প্রধানমন্ত্রীর কনভয় যাবে। তাঁর হাতেই ভূমি পুজোর মাধ্যমে রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে।

আরও পড়ুন : দেশের করোনা পরিস্থিতি

ওই ঐতিহাসিক মুহূর্তকে স্মরণীয় করে রাখতে চাইছে যোগী আদিত্যনাথের প্রশাসন। অযোধ্যার মেয়র ঋষিকেশ উপাধ্যায় জানিয়েছেন, সবরকমভাবে ত্রেতা যুগের আবহ ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। তাই বাড়িঘর সব হলুদ রঙের করা হয়েছে। ৩ থেকে ৫ অাগস্ট পর্যন্ত গোটা অযোধ্যায় এক লাখ মাটির প্রদীপ জ্বালানো হবে।
আরও জানা গিয়েছে, তিন হাজার সাউন্ড সিস্টেমে রামধুন চালানো হবে ওই কটা দিন। যাতে সব দিক থেকেই পরিবেশে আধ্যাত্মিক ভাব বজায় থাকে। ওই একই সাউন্ড সিস্টেমে আবার সাধারণ মানুষের জন্য জরুরি ঘোষণাও করা হবে।

আরও পড়ুন : ৩৩ বারের চেষ্টায় পারেননি, এবার করোনা করাল

তবে সরকারের তরফ থেকে বাড়ি রং করে দেওয়ায় এলাকার কেউ কেউ বেশ খুশি। যেমন কিশোরী লাল নামে স্থানীয় এক বাসিন্দা বলেছেন, ”ভালই লাগছে। আমার বাড়ি হলুদ রং করে দিল সরকার। না হলে এই পরিস্থিতিতে আমার বাড়ি রঙ করার টাকা ছিল না। গোটা এলাকা দেখলে এখন চেনাই যাচ্ছে না।”

You may also like

Leave a Reply!