Home দেশ তিরুপতি মন্দিরের প্রাক্তন প্রধান পুরোহিত মারা গেলেন করোনা আক্রান্ত হয়ে

তিরুপতি মন্দিরের প্রাক্তন প্রধান পুরোহিত মারা গেলেন করোনা আক্রান্ত হয়ে

by banganews

অন্ধপ্রদেশের চিত্তোর জেলার শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী ভারি মন্দির বা সংক্ষেপে তিরুপতি মন্দিরের প্রাক্তন প্রধান পুরোহিত সোমবার মারা গেলেন করোনা ভাইরাস আক্রান্ত হয়ে। ইতিমধ্যেই সেই মন্দিরের ১৪০ জন কর্মী এবং প্রবীণ পুরোহিত মারণ ব্যাধি আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছেন। তা সত্ত্বেও মন্দির কমিটি এখনো পর্যন্ত ধর্ম স্থানটিকে বন্ধ করার কোনো সিদ্ধান্ত নেয়নি। দক্ষিণ ভারতের ওপর একটি রাজ্য কেরালা যখন ইতিমধ্যেই সেখানে গোষ্ঠী সংক্রমণের লাল সংকেত জারি করে দিয়েছে তখন একশোর ওপর মানুষ একটি নির্দিষ্ট স্থানে আক্রান্ত চিহ্নিত হবার পরেও সেটিকে কেন করোনা হটস্পট হিসেবে চিহ্নিত করা হচ্ছে না -মেলেনি তার উত্তর। তিরুপতি বালাজি মন্দিরের প্রাক্তন প্রধান পুরোহিতের বয়স হয়েছিল ৭৩ বছর।

আরও পড়ুন সমুদ্রের গভীরে আরশোলা সদৃশ বিশাল প্রাণীর খোঁজ মিলল

কোভিড-১৯ আক্রান্ত হবার পর শ্বাসকষ্ট শুরু হলে তাকে গত সপ্তাহে বৃহস্পতিবার দিন স্থানীয় হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পুরোহিত শ্রীনিবাস দীক্ষিতুলুর মৃত্যুতে শোকাহত তিরুমালা তিরুপতি দেবস্থানামস এর সকল সদস্য ও পুরোহিতমন্ডলী। টিটিডির চেয়ারম্যান ওয়াই ভি সুব্বা রেড্ডি এদিন জানান করোনা ভাইরাস সংক্রমণের পাশাপাশি তিনি ভুগছিলেন কিডনির সমস্যাতেও। বয়স জনিত কারণে এবং পাশাপাশি কিডনির সমস্যা এই মারণ সংক্রমণের হাত থেকে তাকে বাঁচাতে পারেনি। তিনি আর্চকাম পেদ্দিন্তি পরিবারের বংশধর, এই পরিবার নির্বাচিত বিশেষ চারটি ব্রাহ্মণ পরিবারের একটি, যারা শতাব্দীর পর শতাব্দী ধরে তিরুমালা মন্দিরে পুজোর ভারপ্রাপ্ত। টি টি ডি বোর্ড মন্দিরের প্রতিটি পুরোহিতের সর্বোচ্চ সেবার বয়স ৫৮ নির্ধারিত করলে তাকে প্রধান পুরোহিতের পদ থেকে সরে দাঁড়াতে হয়।
এই ঘটনার পরেও মন্দির দর্শনার্থীদের জন্য খোলা এবং প্রতিদিন প্রায় ১২,০০০ জন পুণ্যার্থীকে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

You may also like

Leave a Reply!