Home Onno Pujo 2020 পুজোর ভিড় এড়াতে তারকা নেই, থাকছে না সাংস্কৃতিক অনুষ্ঠানও

পুজোর ভিড় এড়াতে তারকা নেই, থাকছে না সাংস্কৃতিক অনুষ্ঠানও

by banganews

কলকাতা, ২৬ সেপ্টেম্বর, ২০২০: নিউ নর্মাল প্রেক্ষাপটে দুর্গাপুজো হবে ঠিকই। তবে ভিড় এড়াতে তারকাদের দিয়ে পুজো উদ্বোধন করাতে দ্বিধায় রয়েছেন পুজো উদ্যোক্তারা। ফোরাম ফর দুর্গাপুজোর পক্ষ থেকে জানানো হচ্ছে, তাঁরা কোনও বিধিনিষেধ চাপিয়ে দিচ্ছেন না। তবে ভিড় বেশি হয়, এমন কোনও কাজ না করার জন্য অনুরোধ জানানো হচ্ছে কমিটিগুলিকে।

আরও পড়ুন ড্রাগকাণ্ডে গ্রেফতার করণ জোহরের সংস্থার ডিরেক্টর, দায় এড়ালেন পরিচালক

তার মধ্যে প্রধান হল তারকাদের দিয়ে পুজো উদ্বোধন। রুপোলি জগতের তারাদের দেখার জন্য মানুষের ঢল নামে। পুজো উদ্বোধন করেন যে সব তারা, এবছর তাঁদের সঙ্গে এখনও অবধি কোনও উদ্যোক্তাদের যোগাযোগ হয়নি বলে খবর। যেমন মনামী, কনীনিকা, দেবলীনা, কিংবা ঋতুপর্ণা, শ্রাবন্তীরা এখনও অবধি কোনও পুজো উদ্বোধনের সঙ্গে জড়িত নন বলে জানিয়েছেন।
এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিদানে এবছর পুজোর পর কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে না। কারণ তাতে ভিড় বেশি হবে। যদিও লোপামুদ্রা, রূপঙ্কর, রাঘব, ইমন, অনুপমরা মুখ্যমন্ত্রীর কাছে সাংস্কৃতিক মঞ্চের অনুরোধ জানিয়েছেন। সাংস্কৃতিক অনুষ্ঠান ফেরানোরও অনুরোধ করেছেন। সাংস্কৃতিক অনুষ্ঠান না ফিরলে এই পেশার মানুষদের জীবিকা সঙ্কটে বলে উল্লেখ করেছেন লোপামুদ্রা। নিউ নর্মাল বিধি মেনেই যখন সব শুরু হচ্ছে, তখন মঞ্চানুষ্ঠানেই বা আপত্তি কোথায়—প্রশ্ন তুলেছেন তিনি।
অবশ্য দুর্গা পুজোয় সাংস্কৃতিক অনুষ্ঠান করা সম্ভব কিনা, সে ব্যাপারে নবান্ন থেকে পুনর্বিবেচনার কোনও বার্তা দেওয়া হয়নি।

You may also like

Leave a Reply!