Home পাঁচমিশালি করোনা সংক্রমণ কমাতে বাজারে এলো স্যানিটাইজার কলম

করোনা সংক্রমণ কমাতে বাজারে এলো স্যানিটাইজার কলম

by banganews

করোনার আগ্রাসন ক্রমশ বাড়ছে। তাই করোনা সংক্রমণ রুখতে নানান ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া কমাতে বিভিন্ন ধরণের স্যানিটাইজার বাজারে পাওয়া যায়। এর মধ্যে একটি হলো স্যানিটাইজার কলম। লখনউয়ের বাজারে এই স্যানিটাইজার কলমটি পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন অন্য রাজ্যের চেয়ে কর্মসংস্থানের হারে এগিয়ে বাংলা: ডেরেক

এই কলমটি দিয়ে লেখার পাশাপাশি হাতকে জীবাণুনাশকও করা সম্ভব।
মেডিশিল্ড হেলথ কেয়ারের এমডি ডাঃ ফারাজ হাসান স্যানিটাইজার কলম সম্পর্কে বলেছেন যে, “আগে স্যানিটাইজার এতোটা ব্যবহার করা হত না, কিন্তু বর্তমানে এটি একটি প্রয়োজনীয় পণ্য হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেকের চাহিদাও আলাদা। ব্যবসায়ী হিসাবে আমাদের সকলের চাহিদা পূরণ করতে হবে। আমাদের বিভিন্ন ধরণের স্যানিটাইজার রাখতে হয়। ঠিক এই স্যানিটাইজার কলমটির মতো যা একজন শিক্ষার্থী এবং অফিসগামী ব্যক্তির দুজনের পক্ষেই যথেষ্ট কার্যকরী। এটির সাহায্যে সহজেই লেখার সাথে সাথে হাতও স্যানিটাইজ করতে পারা যাবে।” তিনি আরও বলেন যে,“আরও একটি স্যানিটাইজার রয়েছে যা দিয়ে লেখা না গেলেও বহন করা খুবই সহজ। এই স্যানিটাইজারের নির্মাতারা দাবি করছেন যে এটি তিন ঘন্টা সুরক্ষা দিতে সক্ষম।”

আরও পড়ুন চিনা উদ্যোগপতিকে সমন পাঠাল ভারতের আদালত

বিভিন্ন ধরণের পণ্য সম্পর্কে আরও বিশদ বিবরণ দিয়ে হাসান বলেন, “ 50 মিলিলিটার থেকে শুরু করে 5 লিটার পর্যন্ত বিভিন্ন ধরণের স্যানিটাইজার আছে। এইগুলিকে জেল আকারেও পাওয়া যায়। বিভিন্ন সংস্থার দ্বারা উৎপাদিত বিভিন্ন স্যানিটাইজার রয়েছে। টাকা স্যানিটাইজ করার জন্য এমন একটি আছে যা সাধারণত মিস্ট ফর্মে পাওয়া যায়। একইভাবে, গাড়ীর চাবিগুলিও বিভিন্ন ধরণের স্যানিটাইজার ব্যবহার করে স্যানিটাইজ করা যেতে পারে। এছাড়াও ঘর এবং বাগান অঞ্চলে ফোগিং মেশিন ব্যবহার করে জীবাণুমুক্ত করা হয়ে থাকে।”

You may also like

Leave a Reply!