Home দেশ জঙ্গি হামলায় অশান্ত মণিপুর, ভয়াবহ বিস্ফোরণ ও গুলিবর্ষণে শহীদ ৩ জওয়ান

জঙ্গি হামলায় অশান্ত মণিপুর, ভয়াবহ বিস্ফোরণ ও গুলিবর্ষণে শহীদ ৩ জওয়ান

by banganews

মণিপুর, ৩০ শে জুলাই,২০২০ : মায়ানমার সীমান্তবর্তী মণিপুর রাজ্যের চান্দেল জেলায় ইম্প্রভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস দিয়ে এক ভয়াবহ বিস্ফোরণ ঘটায় আতঙ্কবাদীরা। ঘটনার তদন্তে মিলিটারি এসে পৌছলে বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে সন্ত্রাসবাদী দলটি। আকস্মিক হামলায় ধাতস্থ হয়ে পাল্টা গুলি চালায় সেনা জওয়ানরা। দ্বিপাক্ষিক গুলি যুদ্ধে শহীদ হন আসাম রাইফেল স্কোয়াডের অন্তত ৩ জন বীর সেনা জওয়ান, গুরুতর আহত হয়েছে কমপক্ষে আরো চারজন।

আরও পড়ুন বেলেঘাটা আইডিতে নার্স সহ ২৫ জন কর্মী করোনা আক্রান্ত

বৃহস্পতিবার ভারত মায়ানমার সীমান্তের সন্নিকটে মণিপুরের চান্দেল জেলায় সন্ত্রাস ছড়াতে শক্তিশালী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। মনে করা হচ্ছে, এই বিস্ফোরণের পরিকল্পনাটি প্রকৃতপক্ষে সিকিউরিটি ফোর্স এর দৃষ্টি আকর্ষণ করার জন্যই তৈরি হয়েছিল। উক্ত স্থানে সেনাবাহিনী এসে পৌঁছলে ভয়াবহ গুলিবিনিময় হয় উভয় পক্ষের মধ্যে। গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায় তিনজন, বাকি আহতদের স্থানান্তরিত করা হয়েছে নিকটবর্তী হাসপাতালে।

আরও পড়ুন বিদ্যাসাগরের পারলৌকিক ক্রিয়ার নিমতলায় এতদিনে স্মৃতিফলক

খবর পেতেই অবিলম্বে ইম্ফল থেকে এক বিরাট বাহিনী গিয়ে পৌঁছায় অকুস্থলে। ইতিমধ্যে সেখান থেকে সরে পড়ে আতঙ্কবাদীরা। উত্তর-পূর্ব ভারতে সেই রাজ্যের রাজধানী থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরবর্তী এই সীমান্ত অংশে নাশকতা ছড়ানোর প্রয়াসেই জঙ্গি হামলা বলে অনুমান করা হচ্ছে। এখনো পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন নাশকতার দায় স্বীকার করেনি।

You may also like

Leave a Reply!