Home দেশ হেমতাবাদের বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি খারিজ হাইকোর্টে

হেমতাবাদের বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি খারিজ হাইকোর্টে

by banganews

হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। গত ১৩ জুলাই সকালে রায়গঞ্জের বালিয়া থেকে বিধায়কের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছিল। তাঁর পরিবারের দাবি, তাঁকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। এই ঘটনাকে রাজনৈতিক খুন বলে দাবি করেছিল বিজেপি। সিবিআই তদন্তেরও দাবি তোলা হয়েছিল। সেই দাবির মধ্যেই রহস্য মৃত্যুর তদন্তভার সিআইডির হাতে তুলে দেয় রাজ্য সরকার। কিন্তু মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন বিধায়কের স্ত্রী। সোমবার সেই আর্জি খারিজ করল আদালত। ঘটনায় তদন্তভার সিআইডির হাতে রাখার নির্দেশ দেন সিঙ্গল বেঞ্চ।

আরও পড়ুন দশ শতাংশ কর্মী ছাঁটাই করবে ইন্ডিগো

হাইকোর্টের বিচারপতি শুভকান্ত ঘোষাল বলেছেন, ‘ময়নাতদন্তের রিপোর্ট ফের খতিয়ে দেখবে মেডিক্যাল বোর্ড। ১৪ দিনের মধ্যে দিতে হবে দ্বিতীয় মতামত।’ কলকাতা মেডিক্যালের ফরেন্সিক বিভাগের প্রধানের নেতৃত্বে তৈরি হবে মেডিক্যাল বোর্ড। একইসঙ্গে সিআইডির অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেলের নজরদারিতে সেই মৃত্যুর তদন্ত চালানোর নির্দেশ দেয় হাইকোর্ট।
এই রায়ে অবশ্য খুশি নয় বিধায়কের পরিবার। সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাচ্ছেন বিধায়কের পরিজনরা। হাইকোর্টে আবেদন দাখিল করা ব্রিজেশ ঝা বলেন, ‘কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিয়েছে। আমরা শীঘ্রই ডিভিশন বেঞ্চে আবেদন জানাব।’

You may also like

Leave a Reply!