Home দেশ গোষ্ঠী সংক্রমণ রুখতে বাড়ি বাড়ি গিয়ে কোভিড টেস্ট শুরু হল গুয়াহাটিতে

গোষ্ঠী সংক্রমণ রুখতে বাড়ি বাড়ি গিয়ে কোভিড টেস্ট শুরু হল গুয়াহাটিতে

by banganews

গুয়াহাটিতে শুরু হয়েছে করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ! এই কথা স্বীকার করে সকলকে রবিবারই সতর্ক করেছেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তাই করোনার সঙ্গে মোকাবিলা করতে বাড়ি বাড়ি গিয়ে কোভিড টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷

আনলকের দ্বিতীয় পর্বে দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। নানাবিধ নিয়মের বেড়াজাল টপকেও করোনা ভাইরাসের দাপট ক্রমবর্ধমান৷ তাই কড়া হাতে রাজ্যের হাল ধরতে এবার গুয়াহাটিতে প্রতিটি বাড়িতে গিয়ে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিল অসম প্রশাসন। জুনের ১৫ তারিখের পর থেকে হঠাৎ করেই গুয়াহাটিতে লাফিয়ে বাড়তে থাকে সংক্রমণের মাত্রা। মাত্র ১০ দিনেই গুয়াহাটিতে ২৭০০ জনের শরীরে মেলে ভাইরাসের সন্ধান।

আরও পড়ুন ক্যান্সার চিকিৎসায় আন্তর্জাতিক স্বীকৃতি এইমসের বাঙালি চিকিৎসকের

অন্যদিকে রাজ্যের কোভিড হাসপাতালগুলিতে বেড কম থাকায় ও তুলামূলকভাবে রোগীর সংখ্য বাড়তে থাকায় সমস্যার মুখে পড়েন খোদ স্বাস্থ্যমন্ত্রী। মঙ্গলবার টুইট করে তাই তিনি জানান, “করোনা মোকাবিলায় এই প্রথম অসমে গণ-নমুনা পরীক্ষা করা হবে। ৭ জুলাই থেকে গুয়াহাটির ২ নম্বর ওয়ার্ড, মিউনিসিপ্যাল এলাকাগুলিতে বাড়ি বাড়ি গিয়ে করোনার পরীক্ষা করা হবে। দুদিনের মধ্যে প্রায় ৩ হাজার নুমনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

You may also like

Leave a Reply!