Home দেশ মোদির শুভেচ্ছা বার্তার বিনিময়ে ট্রাম্প জানালেন “ভারতকে ভালবাসে আমেরিকা”

মোদির শুভেচ্ছা বার্তার বিনিময়ে ট্রাম্প জানালেন “ভারতকে ভালবাসে আমেরিকা”

by banganews
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ২২৪ তম মার্কিন স্বাধীনতা দিবসের শুভেচ্ছাবার্তার পরিপ্রেক্ষিতে ধন্যবাদ জ্ঞাপন করেন।
শনিবার, ৪ঠা জুলাই, পিএম মোদি তার নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে, সকল মার্কিন নাগরিকদের ২২৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সেই দেশের সকল দেশবাসীকে শুভকামনা জানান। পৃথিবীর অন্যতম বৃহৎ গণতান্ত্রিক দেশ আমেরিকা যে স্বাতন্ত্র্য ও মানবিক উদ্যোগের পরাকাষ্ঠা হিসেবে নিজেদের তুলে ধরেছে ভারত তাকে অভিবাদন জানাচ্ছে।
এই বার্তার প্রত্যুত্তরে ট্রাম্প টুইট করেন –
“আমার বন্ধুকে ধন্যবাদ, আমেরিকা ভারতবর্ষকে ভালোবাসে!”
এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ট্রাম্প মার্কিন স্বাধীনতা দিবস উদযাপনের জন্য দক্ষিণ ডাকোটায় উপস্থিত ছিলেন।
সীমান্ত অঞ্চলে যখন ভারত-চীন চাপানউতোর ক্রমবর্ধমান সেই সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই ব্যক্তিগত স্তরের আন্তরিক সখ্য ভারতের জন্য লাভজনক হবে বলে অনেকের মত।
কূটনৈতিক সমঝোতা যখন সীমান্তে বারবার ব্যর্থ বলে সাব্যস্ত হচ্ছে, তখন প্রতিবেশী দেশ চীনের আগ্রাসনবাদকে যোগ্য জবাব দিতে যে ভারত আমেরিকাকে পাশে পাবে তা ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে উভয় দেশের শীর্ষ নেতৃত্বের এরূপ বন্ধুত্বে। বিশ্বজোড়া করোনা সংকটের সময় থেকেই ভারত-আমেরিকা বিপর্যয় মোকাবিলায় কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছে। ভারত সরকার একবার আমেরিকাকে পাঠিয়েছে হাইড্রক্সি ক্লোরোকুইন, পরিবর্তে আমেরিকা থেকে এসেছে ভেন্টিলেটর। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দুই দেশের এই রাজনৈতিক সমঝোতা উভয়ের জন্যই ফলপ্রদ হবে বলে মতামত বিশিষ্ট মহলের।

You may also like

Leave a Reply!