Home দেশ ভোপাল থেকে বিস্ফোরক সহ গ্রেপ্তার ৬ সন্ত্রাসবাদী

ভোপাল থেকে বিস্ফোরক সহ গ্রেপ্তার ৬ সন্ত্রাসবাদী

by banganews

ভোপাল পুলিশের হাতে ধরা পড়ল ছয় সন্ত্রাসবাদী। ধৃতদের কাছ থেকে জেহাদি নথি, মোবাইল ও ল্যাপটপ-সহ প্রচুর পরিমাণের বিস্ফোরক পাওয়া গিয়েছে বলে খবর। দেশের মধ্যে এতবড় জঙ্গি সংগঠন সক্রিয় থাকার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে প্রতিরক্ষা মহলে। সূত্রের খবর, মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে অভিযান চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ও পুলিশের জঙ্গিদমন শাখার একটি যৌথ দল। শহরের কারন্দ ও আইশবাগ এলাকায় জঙ্গিদের দু’টি গোপন ডেরায় হানা দেন গোয়েন্দারা। সেখান থেকেই ছ’জন সন্দেহভাজন জেহাদিকে গ্রেপ্তার করা হয়েছে।

ধৃত সন্ত্রাসবাদীদের কাছ থেকে প্রচুর পরিমাণের জেহাদি সাহিত্য, নথি, ল্যাপটপ ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে খবর। সূত্রের খবর, দেশে বড়সড় নাশকতা ঘটানোর পরকল্পনা করছিল তারা। কিন্তু গোয়েন্দাদের তৎপরতায় সেই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ধৃতদের মধ্যে দুই জঙ্গি আহমেদ ও মুফতি সাহেব নামে স্থানীয়দের কাছে পরিচিত বলে জানা গিয়েছে। গত তিন মাস ধরেই আইশবাগের একটি বহুতলে থাকছিল তারা। ধৃত জঙ্গিরা কোন সংগঠনের তা এখনও জানা যায়নি। তবে পাক মদতপুষ্ট জেহাদি সংগঠন লস্কর-ই-তইবা বা জইশ-ই-মহম্মদের সদস্য হতে পারে ধৃতরা বলে খবর।

১ দিনে ৮১ জনের মৃত্যুদণ্ড! সন্ত্রাস দমনে কঠোর পথ অবলম্বন সৌদি আরবের

কেন্দ্রীয় গোয়েন্দাদের রিপোর্টে আগেই বলা হয়েছিল যে, ভারতে দ্রুত শিকড় ছড়াচ্ছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। জম্মু-কাশ্মীর ও পশ্চিমবঙ্গ জেহাদি দলটির ‘ট্রানজিট রুট’ হিসেবে পরিচিতি লাভ করেছে গোয়েন্দা মহলে। এবার এহেন ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন প্রশাসন।

You may also like

Leave a Reply!