Home দেশ ফের অশান্ত কাশ্মীর : শোপিয়ান জেলায় মৃত ৩ জঙ্গী

ফের অশান্ত কাশ্মীর : শোপিয়ান জেলায় মৃত ৩ জঙ্গী

by banganews
কাশ্মীর উপত্যকায় অন্ততপক্ষে তিনজন সন্ত্রাসবাদী নিহত। জঙ্গী ও ভারতীয় সেনার মধ্যে বেশ কিছুক্ষণ ধরে চলা গুলির লড়াইয়ে অবশেষে হার মানে আতঙ্কবাদীরা। শনিবার দিন সেখানকার সামরিক আধিকারিকদের তরফে জানানো হয় কাশ্মীরের শোপিয়ান ডিস্ট্রিক্টে এই এনকাউন্টারটি হয়েছে।
এদিন ভোর বেলায় গোয়েন্দা সূত্রে পাওয়া খবর অনুযায়ী নির্দিষ্ট স্থানে খানাতল্লাশি চালাতে প্রতিরক্ষা বাহিনী অগ্রসর হয়। শোপিয়ান জেলার আমশিপোরা অঞ্চলে স্থানীয় পুলিশের সহায়তায় সুরক্ষাবাহিনী উপস্থিত হলে সেনা-জঙ্গি খন্ডযুদ্ধ শুরু হয়। শুক্রবার দিন পুলিশ জানায় তারা তিনজন সন্ত্রাসবাদীকে ইতিমধ্যেই দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলা থেকে নিকেশ করেছে। মৃতদের দেহ শনাক্তকরণের পর তাদের পরিচয় জানা গিয়েছে, নিহতরা প্রত্যেকেই জইশ-ই-মোহাম্মদ জঙ্গী গোষ্ঠীর সঙ্গে জড়িত। এদের প্রত্যেকেই এক একজন আইইডি (ইম্প্রভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) এক্সপার্ট।
কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার একটি বিবৃতিতে জানিয়েছেন পুলিশ ফোর্স ইতিমধ্যে উপত্যকায় সন্ত্রাসবাদের সমর্থক শীর্ষস্থানীয় কিছু নেতার নামের তালিকা তৈরি করেছে। এদের মধ্যে অনেকেই বেশ কিছু সশস্ত্র জঙ্গিগোষ্ঠীর কমান্ডার। এদের প্রত্যেককে এক এক করে খুঁজে বার করা এবং নিবৃত্ত করা তাদের লক্ষ্য। এখনো পর্যন্ত গত একমাসের মধ্যে সে রাজ্যে মোতায়েন সিআরপিএফ ও বিএসএফ জওয়ানরা মিলে ৪৮ জন জঙ্গীকে খতম করেছে। এদের বেশিরভাগই কাশ্মীর উপত্যকার দক্ষিণ দিকের জেলাগুলিতে আশ্রয় নিয়েছিল। জুন মাস থেকে জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদ দমনের জন্য পুলিশি তৎপরতা বেড়েছে, এরই ফলশ্রুতিতে সেনা-জঙ্গি সংঘর্ষের খবর বারবার শিরোনামে এনেছে কাশ্মীরকে।

You may also like

Leave a Reply!