Home পাঁচমিশালি দিল্লির রাস্তায় বিরল প্রজাতির সাদা কাক

দিল্লির রাস্তায় বিরল প্রজাতির সাদা কাক

by banganews

কাকের কথা বললেই সবার মনে আগে কালো রঙের একটি পাখির ছবি ভেসে ওঠে। সেখানে যদি বলা হয় যে সাদা রঙের কাক দেখা গিয়েছে! প্রথমবার শুনে কেউই বিশ্বাস করতে চাইবে না। পৃথিবী জুড়ে এমন কত রহস্য ছড়িয়ে আছে যা শুনতে অদ্ভুত মনে হলেও আদতে সত্যি। এখানের ব্যাপারটাও ঠিক সেরকমই। কাক সাধারণত কালো রঙের হলেও, সাদা রঙের কাক দেখা গেল দিল্লির রাস্তায়। অবিশ্বাস্য মনে হলেও সাদা রঙের কাকের কিন্তু অস্তিত্ব আছে। বিরল প্রজাতির বলে সচরাচর দেখা যায় না। সংখ্যায় খুবই কম হলেও সাদা কাক রয়েছে প্রকৃতির বুকে।

আরও পড়ুন নিঃশব্দ জন্মদিনে দুঃস্থ শিশুদের চিকিৎসা করাচ্ছেন গাভাসকর

শহরাঞ্চলে সাধারণত কালো রঙের ঝাড়ুদার পাখিকেই দেখা যায়। সাদা রঙের কাক নিজের চোখে দেখেছেন এমন মানুষ হয়তো খুব কমই আছেন। তাই দিল্লির রাস্তায় সাদা রঙের কাক দেখা গেলে সেই দৃশ্য দেখতে ভিড় জমে যায়। কয়েকজন সেই বিরল প্রজাতির কাকের কয়েকটি ছবি, ভিডিয়ো তুলে সোস্যাল মিডিয়াতে শেয়ার করলে সেই ছবিই ভাইরাল হয়েছে।
এই ভিডিয়ো ফুটেজটিতে দেখা গেছে যে, রাজধানীর রাস্তায় এক ব্যক্তি কাকদের খাবার দিয়েছেন। আর সেই খাবার খেতেই হাজির একটি সাদা রঙের কাক। জানা গিয়েছে সাদা রঙের ওই কাককে বলা হয় অ্যালবিনো ক্রো। সাদা রঙের কাকের ঠোঁট ও পা সাধারণত গোলাপি রঙের হয়। আফ্রিকা ও আমেরিকার কিছু অঞ্চলে সাদা-কালো কাকও দেখতে পাওয়া যায়, সেগুলিকে পাইড ক্রো বলা হয়। আমেরিকার বহু জায়গাতে অ্যালবিনো ক্রো দেখা যায়।

You may also like

Leave a Reply!