TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

রাশিয়া থেকে ভারতীয় পড়ুয়াদের নিজ উদ্যোগে দেশে ফেরাচ্ছেন তৃণমূল সাংসদ -অভিনেতা দেব!

বিশ্বজুড়ে চলা লকডাউনের জেরে সুদূর রাশিয়ায় আটকে পড়েছিলেন ৭৭ জন ডাক্তারি পড়ুয়া। তাঁদের মধ্যে বেশিরভাগই বাংলার বাসিন্দা। বাকিরা ভারতের অন্যান্য রাজ্যের।

আরো পড়ুন – ‘বাবা’ ডাক শোনার আগেই শহীদ জওয়ান কুন্দন

সোশ্যাল মিডিয়ার রাশিয়া থেকে দেবের উদ্দেশে আর্জি জানিয়েছিলেন অখিলেন্দু নামের এক পড়ুয়া।
” দয়া করে আমাদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করে দিন”, সেই বার্তা দেবের নজরে আসতেই তড়িঘড়ি ব্যবস্থা শুরু করে দেন তিনি।
” কথা দিতে পারছি না পুরোপুরি কিন্তু এই বিষয়ে যতদূর সম্ভব করবো আমি এবং আমার টিম। ” চটপট রিপ্লাই যায় দেবের তরফে। আর তারপরেই এই অসাধ্যসাধন করলেন তিনি।

নেপাল থেকে ১০০০ শ্রমিককে ফেরানোর পর এবার ‘বন্দে ভারত মিশন’-এর অধীনে এই ৭৭ জন ডাক্তারি পড়ুয়াকে দেশে ফেরাচ্ছেন তিনি।

খবর পেয়েই ময়দানে নামেন সাংসদ-অভিনেতা দেব । মুখ্যমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে স্বরাষ্ট্রমন্ত্রক এবং বিদেশ সচিবের সঙ্গে যোগাযোগ করেন। এরপর সবুজ সংকেত মিললেই রাশিয়া থেকে বাংলার পড়ুয়াদের ফেরানোর প্রক্রিয়া শুরু করে দেন দেব। আগামী ২৭ জুন ৭৭ জন পড়ুয়া দেশে ফিরছে সাংসদ দেবের উদ্যোগে।

লকডাউনের জেরে আন্তর্জাতিক বিমান পরিষেবা আপাতত বন্ধ। রাশিয়া থেকে তাই পড়ুয়া দেশে ফিরবেন ‘ বন্দে ভারত ‘ মিশনে। দিল্লি কিংবা মুম্বই এসে, সেখান থেকে কানেকটেড ফ্লাইট ধরে কলকাতায় ফিরবেন তাঁরা। এরপর নিজ নিজ জেলায়। নিয়ম মেনে কোয়ারেন্টাইনেও থাকবেন তাঁরা।

আরো পড়ুন – পরিযায়ী শ্রমিকদের জন্য খুশির খবর নিয়ে এল রাজ্য

পড়ুয়াদের তরফ থেকে অখিলেন্দু ফের দেবকে ধন্যবাদ জানিয়েছেন টুইটে। পালটা তার উত্তর দিতেও ভোলেননি তিনি। একেবারে আপনজনের মতোই বলেছেন, “ধন্যবাদ দেওয়ার মতো কিছু নেই। আমরা সকলেই এখন একই পরিস্থিতির মধ্যে রয়েছি। আশা করি, খুব শিগগিরিই তোমরা ভালভাবে বাড়ি ফিরে আসবে। আর হ্যাঁ, ফিরে সবার আগে নিজেদের কোয়ারেন্টাইন করে রাখতে ভুলো না যেন! তোমরাওই দেশের যুবপ্রজন্ম। আগামীর দূত। যখনই দরকার পড়বে, মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিও। শুভেচ্ছা রইল।”