TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

পরিযায়ী শ্রমিকদের ১০ হাজার টাকা করে দেওয়ার দাবী জানাল তৃণমূল

পরিযায়ী শ্রমিকের পাশে বরাবরই আছে রাজ্য সরকার। রাজ্যের এই কঠিন পরিস্থিতিতে প্রায় ১০ লক্ষ পরিযায়ী শ্রমিককে সরকারি খরচায় রাজ্যে ফিরিয়ে আনা হয়েছে। শুধু তাই নয় জেলায় জেলায় বিভিন্ন ক্লাব ও স্কুলগুলোতে সরকারি কোয়ারেন্টাইন সেন্টার খুলে সেখানে পরিযায়ী শ্রমিকদের রাখার ব্যবস্থা করা হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা সভাপতি, কাউন্সিলররা ত্রাণ পৌঁছে দিয়েছেন ওই পরিযায়ী শ্রমিকদের কাছে।

আরো পড়ুন- পরিযায়ী শ্রমিকদের কাছে দেবতা সোনু সুদ, বাড়ি ফেরালেন ২০০ ইডলি বিক্রেতাকে

এবার পরিযায়ী শ্রমিকদের ১০ হাজার টাকা করে দেওয়ার দাবি জানাল তৃণমূল নেতৃত্ব। এ ব্যাপারে তারা সাসপেন্ড করে দেওয়া সাংসদ তহবিলের টাকা ব্যবহার করতে চায়। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার দুবছরের জন্য এমপিল্যান্ড সাসপেন্ড করে দিয়েছে। তৃণমূল সরকার দাবি করেছে পরিযায়ী শ্রমিকদের প্রত্যেকের একাউন্টে ১০ হাজার করে দেওয়া হোক। মুখ্যমন্ত্রী ট্যুইট করে জানিয়েছেন বর্তমান পরিস্থিতিতে শ্রমিকদের জীবনধারনের জন্য এককালীন টাকা বাবদ ১০ হাজার করে দেওয়া উচিত কেন্দ্রীয় সরকারের। এই টাকা পি-এম কেয়ারস ফান্ড থেকেই দেওয়া হোক বলে তিনি জানান।

আরো পড়ুন –পরিযায়ী শ্রমিকদের পাশে দেব- কড়া সমালোচনা করলেন অন্যন্য সেলিব্রিটিদের

শ্রমিকদের একাউন্টে সরাসরি টাকা দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। উল্লেখ্য পরিযায়ী শ্রমিকদের হাতে পয়সা দিতে বাংলায় এঁদের ১০০ দিনের কাজে লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে। এর পাশাপাশি রাজ্যের বকেয়া টাকা দেওয়ার আর্জি জানিয়েছেন রাজ্যসভার সাংসদ তথা দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন।