Home দেশ পরিযায়ী শ্রমিকদের কাছে দেবতা সোনু সুদ, বাড়ি ফেরালেন ২০০ ইডলি বিক্রেতাকে

পরিযায়ী শ্রমিকদের কাছে দেবতা সোনু সুদ, বাড়ি ফেরালেন ২০০ ইডলি বিক্রেতাকে

by banganews

লকডাউনের জন্য আটকে পড়া সমস্ত মানুষ যেন নিরাপদে নিজের ঘরে ফেরেন, সেই ব্যবস্থাই করে চলেছেন সোনু। প্রায় ৩ মাস ধরে অক্লান্তভাবে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর সবরকম ব্যবস্থা করছেন তিনি। আটকে পড়া শ্রমিকদের কাছে এখন ‘দেবতুল্য’ সোনু সুদ।

আরও পড়ুন কৃষ্ণনগরের ঘূর্ণিতে আমফানে ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংস্থা ।

সম্প্রতি ২০০ জন পরিযায়ী ইডলি বিক্রেতাকে মুম্বই থেকে তামিলনাড়ুর বসতভিটেতে ফিরে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন সোনু। তাঁদের জন্য আনা হয়েছে বাস। বাসে ওঠার আগে দেখা যায় ওই দলেরই কিছু মহিলা আরতি করছেন সোনুকে। হাত জোড় করে এই সম্মান গ্রহণ করতে দেখা যায় অভিনেতাকে। চিরাচরিত প্রথা মেনে নারকেল ফাটিয়ে শ্রমিকদের যাত্রা শুভ করেন সোনু সুদ৷ পরিযায়ী শ্রমিকরা যাতে আরও সহজভাবে তাঁর সঙ্গে যোগাযোগ করে বাড়ি ফিরার আর্জি জানাতে পারে সেজন্য টোল ফ্রি হেল্পলাইন নম্বরও খুলেছেন তিনি।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিও দেখে ফের একবার প্রশংসায় ফেটে পড়েন অনুরাগীরা। কেউ বলেন, ‘সোনু সুদের মতো মানুষকেই সমাজের প্রয়োজন।’ আবার কেউ বলেন, ‘বলিউডের অন্যান্য তারকাদের সোনুর কাজ থেকে শিক্ষা নেওয়া উচিত।’

আরও পড়ুন পরিযায়ী শ্রমিকদের পাশে দেব- কড়া সমালোচনা করলেন অন্যন্য সেলিব্রিটিদের

পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য একাধিক বাস ভাড়া করেছেন সোনু সুদ। সামাজিক দূরত্ব মেনে সেইসব বাস পরিযায়ী শ্রমিকদের দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছে। বাস ছাড়াও ৩ টি ট্রেন ভাড়া করেছেন সোনু। বিমানেও ফেরত পাঠিয়েছেন কিছু পরিযায়ী শ্রমিককে।
অন্যদিকে মুম্বইতে আটকে পড়া উত্তরাখণ্ডের শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য সোনুকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। ফেসবুক পোস্টে রাওয়াত লেখেন, ‘আজ অভিনেতা সোনু সুদের সঙ্গে টেলিফোনে কথা বললাম। তাঁকে তাঁর মানবিক কাজের জন্য আমি ধন্যবাদ জানাই। তিনি জাতি ধর্ম নির্বিশেষে সমস্ত পরিযায়ীদের সাহায্য করে চলেছেল।’ এই পোস্টের উত্তর দিয়ে সোনু লেখেন, ‘আপনার সঙ্গে কথা বলে ভালো লাগলো। আপনার ধন্যবাদ ও শুভেচ্ছা আমায় শক্তি জোগাবে। খুব তাড়াতাড়ি আমি কেদার-বদ্রী দর্শন করতে উত্তরাখণ্ড যাব।

You may also like

4 comments