TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

পুলিশদের সম্মানে ১সেপ্টেম্বর রাজ্যে পুলিশ দিবস, সম্মানিত হবেন সাংবাদিকরাও : মমতা

কলকাতা, ১৭ অগাস্ট: ১ সেপ্টেম্বর রাজ্যে পালিত হতে চলেছে পুলিশ দিবস। করোনার রুখতে অবিরত যুদ্ধ করে চলা পুলিশদের ওইদিন সম্মান প্রদর্শন করা হবে রাজ্য সরকারের তরফে। ওইদিনই প্রতিটি সংবাদমাধ্যমের সর্বাধিক ২জন করে কোভিড যোদ্ধাদের সম্মানিত করা হবে। যেসব সাংবাদিকরা স্বাস্থ্য সংক্রান্ত খবর (বিশেষত করোনার খবর) করার জন্য হাসপাতাল যাতায়াত করেন তাদের নাম চাওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর তরফে। সোমবার নবান্নে অনুষ্ঠিত এক সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন করোনা রুখতে বাড়িতেই বানিয়ে ফেলুন সহজলভ্য এই পানীয়

মুখ্যমন্ত্রী বলেন, “পুলিশের ত্যাগকে সম্মান জানাই। অনেক পুলিশ গন্ডগোল সামলাতে গিয়ে অতিমারী করোনাতে আক্রান্ত হয়ছেন, অসুস্থ হয়েছেন। করোনায় ১৮জন পুলিশ প্রাণ দিয়েছেন। তাই আমরা মনে করি, কলকাতা পুলিশের জন্য আরও ২০টি বারাক হওয়া উচিত। যেগুলি ‘সোশাল ডিসট্যান্সিং’ মেনে তৈরি হবে।” সংক্রমণ ঠেকাতে নতুন বারাক তৈরির উদ্যোগ।

তিনি আরও বলেন, “অনেক সাংবাদিকরাও করোনা যোদ্ধা। তারা নিয়মিত হাসপাতালে যাতায়াত করছেন। অনেকে করোনায় আক্রান্ত হচ্ছেন। এরকম সাংবাদিকদের নাম পাঠান।”

আরও পড়ুন এখনও আশঙ্কাজনক প্রণববাবু, ভালো খবর দিল না সেনা হাসপাতাল

মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যে কোভিড পেশেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম চালু হচ্ছে। আপাতত তিনটে হাসপাতালে এই সিস্টেম চালু হচ্ছে। এক ক্লিকেই রোগীর তথ্য তাঁর পরিবারের হাতে চলে আসবে।

সাংবাদিক বৈঠকে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, “রাজ্যে স্বাস্থ্য পরিষেবা ভালো। রাজ্যে ১১হাজার ৭৭৫টি কোভিড বেড রয়েছে। প্রতিটি বেডেই অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। দৈনিক কোভিড পরীক্ষা ৩৫হাজার ছাড়িয়েছে।”