Home কলকাতা এবার পুলিশের জন্য গান মমতার

এবার পুলিশের জন্য গান মমতার

by banganews

পুলিশ আধিকারিকদের সম্মান জানাতে এবার একটি গান লিখলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান করোনা পরিস্থিতিতে মারণ ভাইরাসের সঙ্গে মোকাবিলা করছেন পুলিশ প্রশাসন৷ এ ছাড়াও সাধারণ মানুষকে রক্ষা করতে প্রতিদিন অনেক লড়াই করতে হয় পুলিশকে। সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রতিনিয়ত নিজের এবং নিজের পরিবারের সুখ–স্বাচ্ছন্দ্য বিসর্জন দেন তাঁরা। তাই পুলিশকে সম্মান জানাতে একটি বিশেষ দিন উৎসর্গ করেছেন মুখ্যমন্ত্রী।

আরো পড়ুন – জিএসটি ক্ষতিপূরণ ইস্যুতে মোদীকে চিঠি মমতার

১ সেপ্টেম্বর পুলিশ ডে বা পুলিশ দিবস উদ্‌যাপন হওয়ার কথা থাকলেও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্র‌য়াণে জাতীয় শোক এর কারণে ছুটি ঘোষণা করা হয়৷ তাই ঠিক হয়, ৮ সেপ্টেম্বর, মঙ্গলবার এ বছরের পুলিশ দিবস পালন করা হবে। রাজ্য জুড়ে পুলিশ প্রশাসনের সম্মানার্থে এই অনুষ্ঠানের কথা মাথায় রেখেই নতুন গান লিখে তাতে সুর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরো পড়ুন- NEET-JEE পিছনোর প্রতিবাদ, মমতার নেতৃত্বে ‘ম্যায় হুঁ না’ ক্যাম্পেন শুরু বাংলায়

জানা গিয়েছে, ‘উ‌ই স্যালুট ইউ, পুলিশ ডে, উই স্যালুট ইউ…’‌ শীর্ষক গানটি গাইবেন রাজ্যের তথ্য সংস্কৃতি ও পর্যটন দফতরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন। গানটির প্রথম লাইন ইংরেজি হলেও পরে পুরোটাই বাংলা গান। করোনা আবহে সাধারণ মানুষের সুবিধার্থে পুলিশের অক্লান্ত পরিশ্রম আর তাদের ওপর থাকা দায়িত্ব–কর্তব্যের কথা উঠে এসেছে এই গানে। কোভিড যোদ্ধা হিসেবে পুলিশের প্রতি সম্মান জানাতেই এই গান লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

You may also like

Leave a Reply!