TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

ভোলবদল হতে চলেছে হাওড়া স্টেশনের, থাকবে বিলাসবহুল লাউঞ্জ ও শপিং মল

হাওড়া, ২৬ ডিসেম্বর, ২০২০ঃ পূর্বরেলের একটি অত্যন্ত গুরত্বপূর্ণ স্টেশন হাওড়া। প্রতিদিন কয়েক লক্ষ মানুষের যাতায়াতের মাধ্যম হাওড়া স্টেশন। এবার হাওড়া স্টেশনের খোলনলচে বদলে যাচ্ছে। বাণিজ্যিক ব্যবহারের জন্য বেশ কিছু পরিকাঠামো যুক্ত হচ্ছে। শিয়ালদহের মত এখানেও তৈরি হবে ঝা চকচকে লাউঞ্জ। এর পাশাপাশি শপিং মল থেকে ওয়েটিং রুমকে বাণিজ্যিক রূপ দেওয়া হবে। হাওড়ার ডিআরএম সঞ্জয় কুমার সাহা বলেন মূল প্রবেশদ্বারের সাবওয়েটি সংস্কার করা হবে। বিজ্ঞাপন দেওয়া হবে সেখানে, পাশাপাশি আলো দিয়ে সাজানো হবে।

আরও পড়ুন মিলল সোনার খনির হদিশ, ৯৯ টন সোনা পেল এই দেশ

আগামী সপ্তাহে এনিয়ে কেমডিএ-র চেয়ারম্যানের সঙ্গে রেলকর্তাদের বৈঠক রয়েছে। যারা নতুন কলকাতায় আসছেন তাদের অনেকেই বুঝতে পারছেন না সাবওয়ের একাধিক রাস্তা কোনদিকে যাচ্ছে। সেক্ষেত্রে বাইরের চত্বরকে ঢেলে সাজানো হবে। হাওড়া সিটি পুলিশ রেলকে সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছে। অ্যাপের মাধ্যমে ট্যাক্সি বুকিং করে অনেকটা বাইরে থেকে যাত্রীদের গাড়ীতে উঠতে হয়। এই সমস্যা সমাধানের জন্য আলাদা করে কিউ তৈরি হবে। বিমান বন্দরের মত ব্যবস্থা থাকবে হাওড়া স্টেশনের সামনে। পে এন্ড ইউজ টয়লেট বসবে স্ট্যান্ডে।

আরও পড়ুন প্রবীণ নাগরিকরা ফিক্সড ডিপোজিটে ১০.৯২% সুদ পাবেন এই ব্যাঙ্কে

বাস বা ছোট গাড়িতে হাওড়া আসার পর যাত্রীরা হাতে নিশ্চিন্তে গন্তব্য স্থলে যেতে পারেন সেজন্য নির্দেশিকা বোর্ড লাগান হবে নানা যায়গায়। স্টেশনের ভিতরে লাউঞ্জ ও শপিং মল তৈরি করতে আগ্রহী সংস্থাকে দায়িত্ব দেওয়া হবে। ইতিমধ্যেই লাউঞ্জের জন্য জায়গা নির্বাচিত হয়েছে। স্টেশনের সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি রেলের আয়ের পথ প্রশস্ত করার জন্যই বাণিজ্যিকভাবে ব্যবহার করা হচ্ছে হাওড়া স্টেশনকে।