TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

বন্ধ হল অনেক হোয়্যাটস অ্যাপ অ্যাকাউন্ট

গোটা বিশ্বে এই মুহূর্তে কয়েক লাখ মানুষ হোয়াটস অ্যাপ (WhatsApp) ব্যবহার করে থাকেন। ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরও ভালো করতে বিভিন্ন সময়ে আপডেট করে থাকে বিশ্বের সবথেকে বড় এই ম্যাসেঞ্জিং অ্যাপটি। সম্প্রতি হোয়াটস অ্যাপ নতুন এক সিদ্ধান্ত নিয়েছে।

আর সেই সিদ্ধান্ত নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়াতে। সম্প্রতি হোয়াটস অ্যাপের একটি মাসিক রিপোর্ট সামনে আসতেই প্রকাশ্যে এসেছে এই ঘটনা। তথ্য বলছে নিয়ম না মানার জন্য ২২ লক্ষ ইউজারের অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে।

ঠিক কি কি কারনে অ্যাকাউন্ট বন্ধ করা হতে পারে সেই বিষয়ে তুলে ধরা হল-

হোয়াটস অ্যাপ (WhatsApp) ইউজারদের অ্যাকাউন্ট বন্ধ করার মূল কারণ হল সেফটি এবং সিকিউরিটি! সম্প্রতি প্রকাশ্যে আসে রিপোর্টটি।

আরো পড়ুন

চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রোস্টেশন

রিপোর্টে জানা গিয়েছে, প্রায় ২২ লাখ ৯ হাজার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। এই বিষয়ে হোয়াটস অ্যাপের তরফে জানা গিয়েছে, ব্যবহারকারীদের কাছ থেকে এই বিষয়ে একাধিক অভিযোগ সামনে আসার পরেই এই বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। হেনস্তাকে রুখতেই নাকি এই সিদ্ধান্ত বিশ্বের সবথেকে বেশি ব্যবহারকারী অ্যাপটির। সেপ্টেম্বরে কোম্পানি অ্যাকাউন্ট সাপোর্ট, ব্যান আপিল, প্রোডাক্ট সাপোর্ট, সেফটি ক্যাটাগরিতে বেশ কিছু অভিযোগ পায়।

হোয়াটস অ্যাপ কখনও একেবারে অ্যাকাউন্ট বন্ধ করে দেয় আবার টেম্পরারি ভাবে ব্যান করে দেওয়া হয়। তবে দোষ বিশ্লেষণ করে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পারমানেন্ট বন্ধ করা হলে হোয়াটস অ্যাপ পুরোপুরি বন্ধ হয়ে যাবে। তবে সাময়িক ভাবে বন্ধ হলে কিছুটা হলেও স্বস্তি। কারণ অ্যাকাউন্ট রিভিউ করার পর ফের একবার চালু করা যায় সেই অ্যাকাউন্ট।

সংস্থার রিপোর্ট বলছে, ২০২১ নয়া তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী WhatsApp ৪৬ দিনের দ্বিতীয় পর্যায়ের মান্থলি রিপোর্ট পাবলিশ করেছে। যেখানে ১৬ জুন থেকে গত ৩১ জুলাই পর্যন্ত ডেটা রয়েছে। আর সেখানে সংস্থার তরফে বলা হয়েছে যে WhatsApp এ থাকা ৩,০২৭,০০০ টু ভারতীয় অ্যাকাউন্ট একেবারে বন্ধ করে দেওয়া হয়েছে।