TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

মেডিক্যাল কলেজে করোনার সাথে পাল্লা দিয়ে বাড়ছে চুরি

রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। করোনা মোকাবিলায় বেশ কিছু হাসপাতালকে কোভিড হাসপাতালে পরিণত করা হয়েছে। অর্থাৎ সেইসব হাসপাতালে কেবলমাত্র করোনা আক্রান্তদের চিকিৎসা করা হবে। এরকম পরিস্থিতিতেও হাসপাতালে চুরির ঘটনা অব্যাহত। সম্প্রতি, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চুরির অভিযোগ উঠলো। পুলিশে লিখিতভাবে এই অভিযোগ দায়ের করা হয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের তরফে। ক্রমাগত যে জিনিস সেখানে চুরি হচ্ছে বলে যে দাবি করা হচ্ছে তা এই সঙ্কটের সময় যথেষ্ট গুরুত্বপূর্ণ। হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ অক্সিজেন সরবরাহের জন্য ব্যবহৃত তামার পাইপলাইন চুরি হচ্ছে। এই চুরির ঘটনায় হাতেনাতে গ্রেফতার করা হয়েছে তিনজনকে।
আরও পড়ুন : রথযাত্রা ‘ডিজিটাল’ লোকারণ্য মহা ধুম-ধাম
হাসপাতাল সূত্রের খবর, বর্তমানে এই হাসপাতালে শুধমাত্র করোনা আক্রান্তদের চিকিৎসা করার ফলে বন্ধ রাখা হয়েছে হাসপাতালের বাকি সমস্ত চিকিৎসা বিভাগ।  অন্যান্য রোগীদের স্থানান্তরিত করা হয়েছে বিভিন্ন সরকারী হাসপাতালে। তাই খুব স্বাভাবিকভাবেই ফাঁকা হয়ে পড়ে রয়েছে হাসপাতালের বহু চত্বর ও বিভাগ। এরকমই একটি ফাঁকা জায়গায় হাসপাতাল কর্মীদের নজরে পড়ে যে  চুরি হয়েছে অক্সিজেন পাইপ।
জানা গেছে হাসপাতালের পুরুষ ও মহিলা বিভাগে অক্সিজেন সরবরাহের পাইপ কেটেছে চোরেরা। এরপর খবর গেলে তদন্তে নামে পুলিশ। সিসিটিভি ফুটেজ ও দেখা হয়।
আরও পড়ুন : রামকৃষ্ণ মিশনের করোনা আক্রান্ত সাধু পরলোকে
হাসপাতাল কর্মীদের অভিযোগ দীর্ঘদিন ধরে এই মেডিক্যাল কলেজে নির্মাণ ও মেরামতের কাজ চলছে। এর সঙ্গে যুক্ত অস্থায়ী ঠিকা শ্রমিক ও সেই সূত্রে বাইরের কিছু ব্যক্তি এই চুরির সঙ্গে যুক্ত রয়েছে।