TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

অসুস্থ বিজেপি কর্মীকে বাড়ি গিয়ে স্বাস্থ্যসাথী কার্ড দিলেন তৃণমূল প্রশাসক

বারাসত, ৮ জানুয়ারি, ২০২১ঃ  মমতা বন্দ্যোপাধ্যায় যেমন বার্তা দিয়েছেন মানুষের পাশে দাঁড়াতে তেমনই কোনো রঙ না দেখে সরকারি প্রকল্পের সুবিধা দিতে বলেছে সকলকে। নিজেও বারবার মানবিকতার নজির গড়েছেন। এবার তাঁরই দেখানো পথে সৌজন্যতার নজির গড়ল বারাসত পুরসভার প্রশাসক সুনীল মুখোপাধ্যায়। স্বাস্থ্যসাথী কার্ডের সুফল পেল অসহায় বিজেপি কর্মীর পরিবার।

আরও পড়ুন পশ্চিম মেদিনীপুর জেলাতেও শুরু হল কোভিড ভ্যাকসিনের ড্রাই রান

বারাসতের ২৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাধব পাল। স্ত্রী, পুত্র নিয়ে অভাবের সংসার। তার উপর ছেলে রাজু পাল দীর্ঘদিন ধরে অসুস্থ। এদিকে রাজু পাল আবার এলাকায় সক্রিয় বিজেপি কর্মী হিসাবে পরিচিত। রাজু পালের অবস্থার অবনতি হওয়ায় পুরসভার প্রশাসক সুনীল মুখোপাধ্যায়ের কাছে ছুটে যান তাঁর বাবা মা। মাধববাবুর আর্থিক পরিস্থিতি ও ছেলের শারীরিক অবস্থার কথা জানতে পেরে তড়িঘড়ি চিকিৎসার বন্দোবস্ত করেন সুনীল মুখোপাধ্যায়। স্বাস্থ্যসাথী কার্ডের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকের সঙ্গে কথা বলেন সুনীল বাবু। তাঁর নির্দেশে রাজু পালের বাড়িতে পৌঁছে যান স্বাস্থ্যসাথীর কার্ড তৈরির কর্মীরা। কয়েকঘন্টার মধ্যে রাজু পালের পরিবারের হাতে তুলে দেওয়া স্বাস্থ্যসাথী কার্ড।

আরও পড়ুন পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কমছে, নামতে পারে তাপমাত্রা

সুনীল বাবুর এই মানবিক উদ্যোগকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন মাধব পাল ও তাঁর পরিবার। এই প্রসঙ্গে সুনীল মুখোপাধ্যায় বলেছেন ‘মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা কোনও দল মত দেখিনি। মানুষের জন্য আমরা এগিয়ে এসেছি। মানুষ যখন অসহায় অসুস্থ হয়ে পড়েন, তখন তাঁদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক কর্তব্য। এটা তারই এক ক্ষুদ্র প্রয়াস৷’