Home বঙ্গ পশ্চিম মেদিনীপুর জেলাতেও শুরু হল কোভিড ভ্যাকসিনের ড্রাই রান

পশ্চিম মেদিনীপুর জেলাতেও শুরু হল কোভিড ভ্যাকসিনের ড্রাই রান

by banganews

পশ্চিম মেদিনীপুর, ৮ জানুয়ারি, ২০২১ঃ  রাজ্যের অন্য জেলার মতো আজ থেকেই পশ্চিম মেদিনীপুর জেলাতেও শুরু হল কোভিড ভ্যাকসিনের ড্রাই রান । পশ্চিম মেদিনীপুরের জেলা শাসক রশ্মি কমল জানান যে, এই জেলাতে তিন জায়গায় এই ড্রাই রান করা হচ্ছে । মেদিনীপুর মেডিক্যাল কলেজ ছাড়াও মেদিনীপুরের কেরানীটোলার পরিবার কল্যাণ সমিতি দফতর ও খড়্গপুরের হিজলি, এই তিন জায়গায় করা হচ্ছে ।

আরও পড়ুন নন্দীগ্রাম থেকেই পরিবর্তনের পরিবর্তন শুরু হবে, চায়ে পে চর্চায় বললেন দিলীপ

জেলা শাসক রশ্মি কমল ও পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শ্যামপদ পাত্র জানান, খুব তাড়াতাড়ি কোভিডের ভ্যাকসিন চলে আসবে । রাজ্যের অন্য জায়গার মতোই তা আসবে এই জেলাতেও । তার জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে ।

ভ্যাকসিন আসার পরে তা দেওয়ার কাজ শুরু হবে। প্রথমে এই ভ্যাকসিন দেওয়া হবে স্বাস্থ্য দফতরের সঙ্গে যারা জড়িত তাদের । তারপর তা দেওয়া হবে সাধারণ মানুষকে। ওই ভ্যাকসিন দেওয়া হলে যাতে সেই সময় কোন সমস্যা না হয় তার আগে আগাম প্রস্তুতি নেওয়া হচ্ছে। এজন্য প্রশিক্ষণও  দেওয়া হয়েছে।

আরও পড়ুন “খরচ আকাশছোঁয়া, আলুর ফলন ও দাম হবে তো? নইলে কিন্তু…” বঙ্গ নিউজ়ের বিশেষ প্রতিবেদন

এদিন সকালে পশ্চিম মেদিনীপুর জেলা শাসক রশ্মি কমল, স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শ্যামপদ পাত্র, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মন্ডল, উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্য শঙ্কর সরঙ্গী, মেডিক্যাল কলেজ অধ্যক্ষ পঞ্চানন কুন্ডু-র উপস্থিতিতে মেদিনীপুর মেডিক্যাল কলেজে করোনা ভ্যাকসিনের ড্রাই রান কর্মসূচি শুরু হয়। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা জানিয়েছেন যে ওই তিন জায়গায় ২৫ জন করে মোট ৭৫ জন স্বাস্থ্যকর্মী অংশ নিয়েছেন এই কর্মসূচিতে।

You may also like

Leave a Reply!