TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

করোনা আক্রান্ত রোগীদের খাবার ও ওষুধ সরবরাহ করবে রোবট 

গুয়াহাটির এক রেস্তোঁরা মালিক এসএন ফরিদ করোনা আক্রান্ত রোগীদের খাবার ও ওষুধ সরবরাহ করার জন্য এবং ডাক্তারদের সাথে ভার্চুয়াল বৈঠকের সুবিধার্থে রোবট ডিজাইন করেছেন। হোটেল কর্তৃপক্ষ জানান, আমরা গ্রাহকদের কাছে পানীয় সরবরাহ করার জন্য দেড় বছর ধরে রোবট ব্যবহার করছিলাম।
এখন স্বাস্থ্যসেবা পেশাদারদের সহায়তা করার জন্য আমি তাদের নতুন ডিজাইন করেছি।
আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব সরমা শুক্রবার জানিয়েছিলেন যে আসামে ১০২ টি নতুন কোভিড -১৯ কেস ধরা পড়েছে৷ রাজ্যে মোট করোনা সংক্রামিত প্রায় ৫ হাজার যার মধ্যে ১,৯৮৮ টি পসিটিভ, নয়জন মারা গেছে।
আরও পড়ুন : ভারত এক দিনে সর্বোচ্চ ১৪,১৫৬ করোনা আক্রান্ত – কোভিড ১৯ পরিসংখ্যান ছুঁয়েছে ৪ লাখের কাছাকাছি
অন্যদিকে, দেশের বেশির ভাগ হাসপাতালেই এখন করোনা আক্রান্তদের জন্য বিশেষ আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। কিন্তু করোনা আক্রান্তদের চিকিত্সা করতে গিয়েছে চিকিত্সক, নার্স বা স্বাস্থ্যকর্মীদেরও এই ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকেই যায়।ইতিমধ্যেই কয়েকজন চিকিত্সক, নার্স বা স্বাস্থ্যকর্মীর করোনায় আক্রান্ত হওয়ার খবরও মিলেছে। এই মারণ ভাইরাসের বিরুদ্ধে যাঁরা সবচেয়ে কাছ থেকে লড়াই করছেন, তাঁদের সুরক্ষায় উদ্যোগী হলেন গুয়াহাটি আইআইটির মেকানিক্যাল ও ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পড়ুয়ারা। নার্স বা স্বাস্থ্যকর্মীদের পরিবর্তে করোনা আক্রান্ত রোগীদের কাছে ওষুধ, খাবার পৌঁছে দিতে রোবট বানাচ্ছেন তাঁরা!