TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

গণেশ চতুর্থীর শুভেচ্ছা জানানোয় কটাক্ষ করা হল মীর কে

মীর আসারফ আলি পরিচিত বেশি মীর নামেই৷ রেডিও থেকে টেলিভিশন সব জায়গাতেই তিনি পরিচিত মুখ৷ পরিচিতি পাওয়ার কিছু বিড়ম্বনাও আছে বিশেষত এই সোশ্যাল মিডিয়ায়৷ হুজুগে পড়ে কিছু মানুষ তাই ধর্মের নামে আক্রমণ ব্যঙ্গ বিদ্রুপ করছেন৷

আগের বছর দুর্গা পূজা উপলক্ষে শুভেচ্ছাবার্তা জানিয়ে নেটাগরিকদের ট্রোলের শিকার হয়েছিলেন তিনি। তাকে বুঝিয়ে দেওয়া হয়েছিল তার ধর্মে শুভেচ্ছাবার্তা দেওয়াটি ঠিক সাজে না। এবং বিধর্মী মানুষের শুভেচ্ছা পাওয়ার প্রত্যাশাও কেউ রাখেন না।

এবার গণেশ চতুর্থী উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় গণেশের মূর্তির ছবি দিয়ে তিনি লেখেন,” শুভ হোক। সুস্থ থাকুন। গণপতি বাপ্পা মোরিয়া।”

সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় তার পোস্ট ভরে যায় অশ্লীল মন্তব্যে। কেউ কেউ তাকে ধর্মের পাঠ পড়িয়েছেন, কেউ কেউ তাকে বলেছেন তার ধর্মে কোন কাজটি করা উচিত, আবার কেউ কেউ তার এই কাজে করেছেন ভূয়সী প্রশংসা।

আরো পড়ুন

বেণুদা থেকে বাবা – জন্মদিনে বাবাকে ঋদ্ধিমার উপহার

একজন নেটনাগরিক তাকে জানান “একজন মুসলিমের সন্তান হয়ে আপনাকে কি এইসব মানায়?”
আবার কেউ উপদেশ দাতা হয়ে বলেন
” ব্রাদার্ শুভেচ্ছা জানানো টুকুতেই সীমাবদ্ধ থেকো, অসাম্প্রদায়িকতা দেখাতে গিয়ে পুজো করে বসবেন না। ওরা আমাদের শুভেচ্ছা দেয়। আমরাও দেবো । পড়াশোনা, ব্যবসা-বাণিজ্য, কাজকর্ম সব একসঙ্গেই করব। শুধু ধর্মীয় কাজের ভিতর না গেলেই কোন সমস্যা নেই, এছাড়া হিন্দু মুসলিম সম্প্রীতি ভালো লাগে”।

এভাবেই চলছিল সাম্প্রদায়িকতা। তবে মীরের কিছু অনুরাগী বলেন – একজন অভিনেতা, সঞ্চালকের যা কাজ তা দাদা ঠিক ঠিক পালন করেছেন। মানবধর্ম যে শ্রেষ্ঠ ধর্ম তা দাদা কাজে বুঝিয়েছেন।

তবে এ ব্যাপারে মীর জানান, এইরকম পরিস্থিতির জন্য দায়ী অসহিষ্ণুতা। যা আমাদের সমাজকে গ্রাস করে আছে। এবং তা দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে সকলের মধ্যে। তবে এই ভাবনায় ভাবিত নন মীর তিনি বাঁচেন নিজের শর্তে। ধর্ম যা মানুষকে ধারণ করে৷ তাই সকলের ধর্ম হওয়া উচিত মানবতার।