TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

কোভিদ-১৯ আক্রান্ত হয়েছেন নাইসেডের চিফ

করোনা আক্রান্ত হয়েছেন নাইসেডের শীর্ষ আধিকারিক। পরিচিত সূত্রে জানা গিয়েছে শুক্রবার থেকেই তার সংক্রমনের উপসর্গগুলো প্রকট হতে শুরু করে এবং সুরক্ষার খাতিরে তিনি বাড়ি ফিরে যান। শনিবার রাতেই টেস্টের রিপোর্ট এলে তিনি সংক্রমিত বলে চিহ্নিত হন। নাইসেডের ওই শীর্ষ আধিকারিক হোমকোয়ারেন্টাইন-এ থাকার সিদ্ধান্ত নেন। এই ঘটনার পর থেকে সেখানকার ভিআরডিএলের সমস্ত কর্মী ও বিজ্ঞানীদের আইসোলেশনে রাখার নির্দেশ জারি হয় এবং তাদের থেকে শ্লেষ্মার নমুনা সংগ্রহ করে টেস্ট করতে পাঠানো হয়। এখনো ফলাফল হাতে এসে পৌঁছয়নি।

আরও পড়ুন এক ফোনেই মিলবে চিকিৎসা, টেলি মেডিসিন চালু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ এর অন্তর্গত ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা এন্ড আন্ত্রিক ডিজিজ এর মত গুরুত্বপূর্ণ স্বাস্থ্য গবেষণা কেন্দ্রের শীর্ষ আধিকারিকের আক্রান্ত হবার ঘটনা এই মুহূর্তে সত্যি দুর্ভাগ্যজনক।
অন্যদিকে, বারাসাতের বিদায়ী পুরপ্রধানও ইতিমধ্যে করোনা পজেটিভ চিহ্নিত হয়েছেন। তাকে বেলেঘাটা আইডি তে ভর্তি করা হয়, তার অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। আজকেই শেষ হচ্ছে আনলক ১ পর্যায়, এই পর্যায়ে বন্ধ ছিল স্কুল, কলেজ। কাল থেকে শুরু হবে আনলক ২, এই সময় বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান জিম, সিনেমা হল ও সুইমিং পুল। অর্থনীতিকে চাঙ্গা করতে খোলা থাকবে শপিং মল, বিধিনিষেধ মেনে খোলা হবে ধর্মীয় স্থানও। কনটেইনমেন্ট জোনে ৩১ শে জুলাই পর্যন্ত সর্বতোভাবে লকডাউন থাকবে। আজ বিকেল ৪:৩০ ঘটিকায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।