TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

ভারতচক্রের পুজো নিয়ে এখনই কোনো হস্তক্ষেপ করবে না, জানাল কলকাতা হাইকোর্ট

দমদম পার্ক ভারত চক্রের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় এই মুহূর্তে কোনও হস্তক্ষেপ নয় এমনটাই জানাল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার এই মামলার শুনানিতে এমনটাই জানিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ।

তিনি স্পষ্ট জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ার ছবির ভিত্তিতে আদালত মামলায় হস্তক্ষেপ করতে পারবে না। এর জন্য পুলিশি রিপোর্টের দরকার। তাই আগামী ২৫ তারিখের মধ্যে দমদম পার্ক ভারতচক্রের মণ্ডপ নিয়ে পুলিশি রিপোর্ট জমা দিতে হবে। তারপরেই পরবর্তী সিদ্ধান্ত নেবে আদালত।

কৃষক আন্দোলন নিয়ে দুর্গাপুজোর থিম করায় সমস্যায় পড়তে হয়েছে উদ্যোক্তাদের। ধর্মীয় ভাবাবেগে আঘাত ঘটছে বলে মামলা করেন এই রাজনৈতিক দলটি। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি তাদের। কারণ শিল্পী অনির্বাণ কৃষক আন্দোলন ও সম্প্রতি ঘটে যাওয়া লখিমপুরে কৃষকদের উপর নক্ক্যারজনক আক্রমণ নিয়ে নিজের পুজোর থিম বানান। যার বিষয় প্রতিমার থেকে ভিন্ন দিকে ছিল।

এই মামলা প্রসঙ্গে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতে জানিয়েছেন, মণ্ডপের দুটি অংশ রয়েছে। মূল মণ্ডপে রয়েছে মাতৃপ্রতিমা। সেখান থেকে ১১ ফুট দূরে রয়েছে এই দেওয়াল যা নিয়ে বিতর্ক। থিমের ভাবনা থেকেই জুতো রাখা হয়েছে সেখানে।

আরো পড়ুন

বন্ধ হল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের প্যান্ডেল বুর্জ খলিফা

অ্যাডভোকেট জেনারেল জানিয়েছেন, মূল মণ্ডপে বা তার আশপাশেও নয়, প্রায় ১১ ফুট দূরত্বে একটি অস্থায়ী কাঠামোতে জুতো ব্যবহার করে দেওয়া হয়েছে থিমের বার্তা। যেহেতু মূল মণ্ডপের সঙ্গে কোনও সংযোগ নেই ফলে ধর্মীয় বিশ্বাসে আঘাতের কোনও প্রশ্নই নেই। সোশ্যাল মিডিয়ায় বিজেপির আইটি সেলের প্রচারের ফেক খবর দেখিয়ে মামলা করায় মুখ পুড়েছে মামলাকারীদেরও।