Home বঙ্গ ১৬ নভেম্বর কি আদৌ খুলছে স্কুল?

১৬ নভেম্বর কি আদৌ খুলছে স্কুল?

by banganews

স্কুল-মামলা খারিজ হয়ে গেল কলকাতা হাইকোর্টে।স্কুল খোলার বিষয়ে আপাতত হস্তক্ষেপ করতে নারাজ হাইকোর্ট। জনস্বার্থ মামলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন  হাইকোর্ট এর  প্রধান বিচারপতি। যাঁরা স্কুল করতে ইচ্ছুক, তাঁরা স্কুলে আসতে পারেন। কিন্তু যাঁদের অসুবিধা রয়েছে, তাঁরা স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানাবেন। এমনটা জানিয়েছে হাইকোর্ট।

মামলাকারী আইনজীবী বললেন, “আমাদের তরফ থেকে বক্তব্য ছিল, অনেক অভিভাবকই স্কুল খোলার বিষয়ে সদিচ্ছা প্রকাশ করছেন না। কারণ তাঁদের অনেকেরই সন্তানের ভ্যাকসিনেশন সম্পূর্ণ হয়নি। টিচিং ও নন টিচিং স্টাফ এরকম অনেকেই রয়েছেন, যাঁরা সাড়ে ৯টার মধ্যে স্কুলে পৌঁছতে পারবেন না। এই জায়গাটা আদালত গুরুত্ব দিয়ে বিবেচনা করেছে। রাজ্যের তরফ থেকে একটা বিষয় স্পষ্ট করা হয়েছে, যদি কোনও ছাত্রছাত্রী কিংবা স্টাফের অসুবিধা হয়, সমস্যায় পড়তে হয়, তাঁদের দিকটা সহানুভূতির সঙ্গে দেখা হবে।”

রাজ্যের বিজ্ঞপ্তি অনুযায়ী, সকাল সাড়ে ন’টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত নবম ও একাদশ শ্রেণি, দশম ও দ্বাদশ শ্রেণিকে ১০.৩০ থেকে বিকেল ৪ টে পর্যন্ত করোনা বিধি মেনে প্রতিদিন স্কুল করতে হবে।

মামলাকারীর বক্তব্য,  অনেক পড়ুয়ার যাদের ভ্যাকসিন ডোজ় সম্পূর্ণ হয়নি। এতে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকছে। বিশেষজ্ঞ কমিটি গঠনের দাবি জানালে তা খারিজ করে দেয় আদালত।

১৬ নভেম্বর থেকে খুলবে স্কুল। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস হবে৷ এরপর ধাপে ধাপে বাকিদেরও ক্লাস চালু হবে।

You may also like

Leave a Reply!