TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

নেপালে বন্ধ হল ভারতীয় চ্যানেলের সম্প্রচার 

মানচিত্র নিয়ে বিবাদ। নিজেদের দেশে ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধ করল নেপাল। নেপালের প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ও নেপাল কমিউনিস্ট পার্টির (এনসিপি) মুখপাত্র নারায়ণ কাজি শ্রেষ্ঠা ভারতীয় মিডিয়ায় তাদের দেশের সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভিত্তিহীন প্রোপাগান্ডা চালানোর অভিযোগ তুলেছিলেন। তার কয়েক ঘণ্টার মধ্যেই এই পদক্ষেপ নিল নেপাল সরকার।
একমাত্র দূরদর্শন চ্যানেল এবার নেপালে দেখা যাবে। এছাড়া কোনও টিভি চ্যানেল সেখানে চলবে না।
বিতর্কিত লিমপিয়াধুরা-কালাপানি-লিপুলেখ অঞ্চল নিয়ে ভারত ও নেপালের সম্পর্ক গত কয়েকদিনে বেশ অবনতির দিকেই এগিয়েছে । সীমান্তেও উত্তেজনা বৃদ্ধি পাচ্ছিল ।
আরও পড়ুন : আজ ICSE এবং ISC পরীক্ষার ফলপ্রকাশ দেখে নিন কীভাবে জানা যাবে রেসাল্ট 
বৃহস্পতিবার নেপালের কেবল অপারেটর মেগা ম্যাক্স টিভি’র ধ্রুব শর্মা এ এন আই কে জানিয়েছেন, সরকারি নির্দেশে অনির্দিষ্টকালের জন্য নেপালে ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধ থাকবে।বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই নেপালে ভারতের সব চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।
দিনকয়েক আগে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি’র প্রধান উপদেষ্টা বিষ্ণু রামাল বলেছিলেন, ভারতের সংবাদ মাধ্যমে নেপালের সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভিত্তিহীন ও আপত্তিজনক খবর দেখানো হচ্ছে।  নেপালের প্রধানমন্ত্রী দাবি করেছিলেন, তাঁকে উৎখাত করার জন্য ভারতে গোপন বৈঠক হচ্ছে।
আরও পড়ুন : আজ শুক্রবার, কি আছে আজ ভাগ্যে! জেনে নিন আজকের রাশিফল
ইতিমধ্যে নেপালের পার্লামেন্টে সংবিধানের দ্বিতীয় সংশোধনী সর্বসম্মতিক্রমে পাস হয়েছে। তাতে নতুন মানচিত্র অন্তর্ভুক্ত করা হয়েছে।  ভারতের একাধিক ভূখণ্ড সেখানে নিজেদের বলে দাবি করেছে নেপাল। এই নিয়ে দুদেশের মধ্যে সমস্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।