TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

ভারতীয় ডাক বিভাগে বিপুল নিয়োগ

করোনা আবহে চাকরির বাজার একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে, বেসরকারি প্রতিষ্ঠানে চলছে শ্রমিক ছাঁটাই। তবে আর্থিক দুর্দিনের এই সময় সুখবর  ভারতীয় ডাক বিভাগের পক্ষ থেকে৷  কোনো রকম পরীক্ষা ছাড়াই নিয়োগ করছে ভারতীয় ডাক বিভাগ৷  আবেদনের শেষ তারিখ ১৪ ই আগস্ট।

সূত্রের খবর, পরীক্ষা ছাড়াই শুধুমাত্র মেরিট লিস্ট এর ভিত্তিতে কর্মী নিয়োগ চলবে  বিভিন্ন পদের জন্য ৷ পাঞ্জাব পোস্টাল সার্কেলের তরফ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, মাল্টি টাস্কিং স্টাফ ছাড়া আরও একটি পদের জন্য প্রকাশিত হয়েছে এই বিজ্ঞপ্তি।

ভারতীয় পোষ্টের ওয়েবসাইটে পাওয়া যাবে বিজ্ঞপ্তিটি।https://www.indiapost.gov.in/vas/Pages/IndiaPostHome.aspx- লিঙ্কে ক্লিক করে জেনে নিন বিস্তারিত আবেদন প্রক্রিয়া।
https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/GDS_WestBengal_07262021.pdf  বাংলায় আবেদনের জন্য যান এই লিঙ্কে।

শূন্যপদের সংখ্যা

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট – ৪৫ টি
শর্টিং অ্যাসিসটেন্ট – ৯ টি
মাল্টি টাস্কিং স্টাফ – ৩ টি।

গ্রামীণ  ডাক সেবক এর ২৩৫৭ পদেও কর্মী নিয়োগর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ডাক বিভাগ৷

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদে,  যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে  স্নাতকোত্তর পাশেরা আবেদন করতে পারবেন।  পাশাপাশি  কম্পিউটারে দক্ষ হতে হবে। মাল্টি টাস্কিং স্টাফ পদের জন্য  ক্লাস ১০ বা সমতুল্য যে কোনো বোর্ডর পরীক্ষার পাশ করতে হবে।
গ্রাম সেবক পদের জন্যও নূন্যতম যোগ্যতা লাগবে দশম শ্রেণি পাস.

SBI গ্রাহকরা আজ আর কাল পাবেন না এই পরিষেবা

 

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টিং অ্যাসিসটেন্ট পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮- ২৭ এর মধ্যে ৷ আর মাল্টি টাস্কিং স্টাফ ও ডাক সেবক পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮- ২৫ এর মধ্যে। এই পদ গুলির জন্য কর্মীদের দেওয়া হবে মোটা অঙ্কের বেতন। পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টিং অ্যাসিসটেন্ট পদের মাসিক বেতন দেওয়া হবে ২৫,৫০০ – ৮১,১০০ টাকা আর মাল্টি টাস্কিং স্টাফদের মাসিক বেতন ধার্য্য হয়েছে ১৮,০০০ – ৫৬,৯০০ টাকা।