TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

নেপালি ব্যক্তিকে ন্যাড়া করে মাথায় লিখে দেওয়া হল জয় শ্রীরাম

প্রথমে সবাই মিলে ধরে-বেঁধে তাঁর চুলে কেটে মাথা ন্যাড়া করে দিল। তারপর কালি দিয়ে মাথায় লিখে দেওয়া হল- জয় শ্রীরাম। সেইসঙ্গে তাঁকে জয় শ্রীরাম বলতে বাধ্য করা হল। নিরুপায় নেপালি ভদ্রলোক বাধ্য হয়েই সব দাবি মেনে নিলেন। ঘটনাটি বারাণসীর৷
এখানেই শেষ নয়৷ নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মার ওলির বিরুদ্ধে স্লোগান দিতেও বাধ্য করা হল। আর এই সব কিছুই হল প্রকাশ্য দিবালোকে৷ পুরো ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়৷ লোকজন ছি ছি করলেও কট্টরপন্থীদের তাতে কিচ্ছু যায় আসে না।
আরও পড়ুন :  সুখবর, মাঝেরহাট ব্রিজ চালু হতে পারে পুজোর আগেই 
দোষীদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। আরেকজনের খোঁজ শুরু হয়েছে। অরুণ পাঠক নামে যে ব্যক্তি এমন জঘন্য ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলেছিলেন তাঁকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিস।
গত কয়েক মাস ধরেই ভারত-নেপালের সম্পর্কে টানাপোড়েন চলছে। লিপুলেখের ভূখণ্ড নিয়ে দুই দেশের মধ্যে ভুল বোঝাবুঝি চলছিল। তার উপর নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা বলেছেন, অযোধ্যা আসলে নেপালের বীরগঞ্জের একটি ছোট্ট গ্রাম। রামচন্দ্র নেপালের। এই মন্তব্যের পর ভারতের অনেকেই নেপালের প্রধানমন্ত্রীর প্রতি বিরুপ হয়েছেন৷
আরও পড়ুন :  ফের বদলাচ্ছে আবহাওয়া, উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা 
ভারতে নেপালের দূত নীলাম্বর আচার্য এই ঘটনার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে কথা বলেছেন। যোগী দোষীদের কড়া শাস্তির প্রতিশ্রুতি দিয়েছেন। বেনারস পুলিস সুপার অমিত পাঠক জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেকের পরিচয় পুলিস জানতে পেরেছে। তাঁদের কঠোর শাস্তি দেওয়া হবে। বারানসীর এই ঘটনা নতুন করে দুই দেশের সম্পর্কে প্রভাব ফেলতে পারে।