TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

শীতে চুল পড়া বন্ধ করুন মাত্র একটি উপায়ে

শীতে চুল পড়ে যাচ্ছে? বাজার চলতি বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করে ক্লান্ত! ভয় পাবেন না অতি কম খরচেই আপনার চুল ভালো রাখা সম্ভব সেটি হল চুলে ভালো করে তেল মাখা। আজকাল অনেকেই চুলে তেল মাখতে চান না। কিন্তু চুলে তেল মাখা ভীষণভাবে প্রয়োজনীয়। শ্যাম্পু করার আগে অন্তত ২-৩ ঘণ্টা চুলে তেল লাগিয়ে রাখতে পারলে চুলের গোড়া শক্ত হয়।

এর জন্য ঘরোয়া উপায়েই বানিয়ে নিতে পারেন একটি তেল। যার জন্য দরকার নারকেল তেল, জবা ফুল, মেথি, আমলকি, অ্যালোভেরা, কারি পাতা, নিম পাতা, কেশুত্তে পাতা এবং পেঁয়াজ টুকরো করে কাটা।

প্রণালী: একটি লোহার পাত্রে নারকেল তেল গরম করে তাতে এক এক করে সব উপাদান দিয়ে দিন। ঐ সমস্ত উপাদান সহ তেল ফুটে বেশ কালো রং ধারণ করলে তেলটি ঠান্ডা করে একটি ছাঁকনিতে ছেঁকে একটি কাঁচের বোতলে তুলে রাখুন। এটি ঠান্ডা হওয়ার পরে এতে ক্যাস্টর অয়েল এবং ভিটামিন-ই ক্যাপসুল দিয়ে রাখুন। প্রতিবার শ্যাম্পু করার অন্তত ১ ঘন্টা আগে তেলটি ভালো করে মাথায় লাগিয়ে নিন।

 

সকালে উঠেজেনে নিন কোন কোন জিনিস দেখা একেবারেই উচিত নয়

চুল ভালো রাখতে প্রাকৃতিক ঘরোয়া উপাদানই যথেষ্ট কার্যকরী। তবে এর সাথে সাথে প্রয়োজন শারীরিকভাবেও সুস্থ থাকা। ঘরোয়া পদ্ধতি ব্যবহার করার পরও যদি চুল ঝরে যেতে থাকে তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।