Home বিনোদন ঘরোয়া টোটকাতেই অপরূপা দক্ষিণী নায়িকারা! জেনে নিন আপনিও

ঘরোয়া টোটকাতেই অপরূপা দক্ষিণী নায়িকারা! জেনে নিন আপনিও

by banganews

দক্ষিণ ভারতীয় মহিলাদের মধ্যে আলাদা রকমের একটা সৌন্দর্য আছে তা মানেন সকলেই। দক্ষিণী মহিলারা জন্মগত ভাবেই অপরূপা। আর সেই নজরকাড়া রূপের জেল্লাতে বর্তমানে বলিউড নায়িকাদের সমানতালে টেক্কা দিচ্ছেন দক্ষিণী সুন্দরীরা। কিন্তু তাদের সৌন্দর্যের পিছনে আসল রহস্য কী?

ব্যস্ত জীবনচর্চার মাঝেও তাঁরা নিজের যত্ন নিতে ভোলেন না। আধুনিক দামী বিউটি প্রোডাক্টের পরিবর্তে তাঁদের ভরসা প্রাচীন আয়ুর্বেদের ওপরেই।

 

মা কালীর সঙ্গে তুলনা স্ত্রীর, স্ত্রী কে ভয় পান অমিতাভ বচ্চন?

দই এবং ফেস মাস্ক: ত্বকের যত্নে দই ম্যাজিকের মতো কাজ করে। ত্বককে হাইড্রেট করতে এবং ন্যাচারাল জেল্লা আনতে দক্ষিণ ভারতীয় মহিলারা দই এবং পেঁপের মিশ্রণে এক ধরনেণের ফেস মাস্ক তৈরি করে। এই মাস্ক খুব কার্যকরী।

গোলাপ জল: রূপচর্চায় গোলাপ জল অত্যন্ত প্রয়োজনীয় উপাদান। টোনার হিসাবে নিয়মিত গোলাপ জলের ব্যবহার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

নারকেল তেল: দক্ষিণ ভারতে সহজলভ্য নারকেল তেল। তাই এই তেল সেখানকার মহিলাদের রূপচর্চার অন্যতম সঙ্গী। মেক আপ রিমুভার, চুল সবক্ষেত্রেই মহিলারা নারকেল তেল ব্যবহার করেন। অত্যন্ত কার্যকরী প্রাকৃতিক ভেষজে পরিপূর্ণ এবং ভিটামিন E তে সমৃদ্ধ নারকেল তেল চুলের ঝরে পড়া আটকায়, গোড়াকে শক্ত করে, অকালে চুল পেকে যাওয়া থেকে আটকায় ও চুলে পুষ্টি জোগায়।

তিল তেল : অধিকাংশ দক্ষিণ ভারতীয় মহিলারাই পায়ে তিল তেলের ব্যবহার করেন, এতে পায়ের সৌন্দর্য বৃদ্ধির সাথে চোখের জ্যোতিও বৃদ্ধি পায়।

মিল্ক ক্লিনজার: ফ্যাট যুক্ত পিওর মিল্ক ক্লিনজার হিসেবে দারুণ কাজ করে। তুলোর সাহায্যে ত্বকে ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়।

কমলালেবুর স্ক্রাব: দক্ষিণ ভারতে কমলালেবুর খোসাকে রোদে শুকিয়ে গুঁড়ো করে স্ক্রাব হিসেবে ব্যবহার করাটা পুরনো রীতি। কমলালেবুর খোসায় প্রচুর পরিমাণে ভিটামিন B এবং অ্যান্টি-অক্সিড্যান্ট থাকে যা ত্বককে সজীব করে। এছাড়া বাজারের ক্ষতিকারক স্ক্রাবের পরিবর্তে এটি ন্যাচারাল স্ক্রাবার হিসেবে কাজ করে।

You may also like

Leave a Reply!