TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

আইপিএল জয়ী অধিনায়কের রোজগার ঠিক কত, জানেন?

বঙ্গ নিউস, ১১ নভেম্বর, ২০২০ঃ টানা পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হয়ে মুম্বই ইন্ডিয়ান্স পেল ২০ কোটি টাকা। আর মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মার একারই আইপিএল মরশুমের রোজগার পনেরো কোটি টাকা। মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে তেমনই চুক্তি তাঁর। রোহিতের পরেই সে দলের সবচেয়ে দামি ক্রিকেটার হার্দিক পান্ড্য। চুক্তিমূল্য এগারো কোটি টাকা।

আরও পড়ুন এবার তথ্য ও সম্প্রচার মন্ত্রকের আওতায় অনলাইন মিডিয়াও

অবশ্য ২০০৮ সালে আইপিএল যখন শুরু হল, ডেকান চার্জার্সের হয়ে মাত্র তিন লক্ষ টাকায় চুক্তিবদ্ধ হয়েছিলেন রোহিত। তার একযুগের মাথায় চোদ্দ কোটি সাতানব্বই লক্ষের এই যে বাড়তি লাফ, এই কৃতিত্বও একা রোহিত শর্মার। টানা পাঁচ মরশুমে দলকে জেতানোর কৃতিত্বটাও একা তাঁরই।
অবশ্য শুধু আইপিএল কেন! এই যে বার্ষিক ৫৪.২৯ কোটি টাকা আয় তাঁর—এর নেপথ্যে বিসিসিআই-এর ভূমিকাও কম নয়। ভারতীয় দলের যে তিনজন ‘এ’ গ্রেডেড ক্রিকেটার, তাঁদের মধ্যে রোহিত শর্মা একজন। মাত্র ১৩ বছরের কেরিয়ারেই মরশুমপিছু তাঁর জন্য সাত কোটি টাকা বেতন বরাদ্দ করেছে দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থা।

আরও পড়ুন এবছর ধনতেরাসে কখন কিনবেন সোনা? জেনে নিন

এর বাইরে রোহিতের আয়ের অন্যতম গুরুত্বপূর্ণ উৎস হল বিজ্ঞাপন। গাড়ির অানুষঙ্গিক, ঘড়ি, স্পোর্টস কোম্পানি সহ যে কোনও বিজ্ঞাপনের শুটিং হোক না কেন, তাঁর দিনপিছু কাজের পারিশ্রমিক এক কোটি টাকা!
ভারতীয় ক্রিকেটের অধিনায়ক বিরাট কোহলির থেকে একেবারেই দূরে নেই সহ অধিনায়ক রোহিত— না রেকর্ডে, না রোজগারে।