TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal

গোলন্দাজের সাফল্য ফের হলমুখী সিনেমাপ্রেমীরা

ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত দেব অভিনীত সিনেমা “গোলন্দাজ” এই মুহুর্তের সবথেকে হিট সিনেমা। মুক্তির প্রথম সপ্তাহেই যার থেকে আয় হয়েছে ২ কোটিরও বেশি। মাত্র ৫০ শতাংশ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহ খোলার পর সবচেয়ে বেশি আয় করল দেব অভিনীত ছবি ‘গোলন্দাজ’। গত ৪-৫ দিন ধরে প্রায় প্রত্যেক প্রেক্ষাগৃহে হাউজফুল ছিল এই সিনেমাটি।

করোনা পরিস্থিতিতে সবাই যখন স্মার্ট ফোনের বিভিন্ন অ্যাপ বিভিন্ন এন্টারটেইনমেন্ট অ্যাপ মারফত সিনেমা দেখছেন, ওয়াব সিরিজ দেখছেন তখন হলে দর্শকদের ফেরানোর পিছনে বড় ভূমিকা পালন করল এই ছবি।

ছবির এই সাফল্যে আনন্দিত এবং গর্বিত পরিচালক। ধ্রুব নিজেই জানিয়েছেন , এই ছবি প্রচুর পরিশ্রম করে বানানো।অনেক শ্রমের ফসল। তিনি আশাবাদী এই কোভিডের বিপদ আরো দ্রুত কাটিয়ে উঠতে পারলেই বাঙালি সিনেমাপ্রেমী মানুষজন আরো বেশি করে হলমুখী হবেন।

বাঙালীর প্রিয় খেলা ফুটবল এ নিয়ে সন্দেহ নেই। ফুটবলেরও যে একাল সেকাল রয়েছে, ফুটবল খেলাও যে সময়ের সাথে সাথে বদল ঘটেছে তা জানা যায় এই সিনেমায় চোখ রাখলে। সিনেমায় ধরা পড়েছে সেই সময়ের ফুটবল খেলা কেমন ছিল। দেবের অভিনয় জীবনে এটা যে চ্যালেঞ্জিং একটা অভিনয় তা ছবির ট্রেলারেই বোঝা গিয়েছিল। ছবির মধ্যে ১৮৭০ সাল থেকে ১৮৯০ সালের পরিবেশটা তুলে ধরার চেষ্টা করা হয়েছে। সেই সময়ের কথা, সেই সময়ের মানুষের জীবন যাপন, তখনকার মানুষদের হাঁটাচলা, কথা বলা, এমনকি ফুটবল খেলার ধরণটাও অন্যরকম। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী চরিত্রেই অভিনয় করেছেন দেব।

আরো পড়ুন

পরমব্রতর নতুন ছবি অ্যান্টিডোট

শুধু ফুটবল শেখা নয়, পর্দায় ধুতি পরে ফুটবল খেলতে হয়েছে দেবকে। সেসময় বাঙালিরা ধুতি পরেই ফুটবল খেলত এবং খালি পায়ে ধুতি পরে ফুটবল খেলত। দেবকেও সেইভাবেই অভিনয় করতে হয়েছে। ট্রেলার, গান দেখে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন এই সিনেমা।

এই ছবি দেব অভিনীত প্রথম বায়োপিক। পরিচালক ধ্রুবর বক্তব্য, এটাকে ঠিক বায়োপিক বলা যায় না, এটা একটা হিস্টোরিক ফিকসান। পরিচালকের দৃষ্টিভঙ্গিতে নগেন্দ্রপ্রসাদকে এঁকেছেন তিনি তার সিনেমাতে। এটা ইতিহাস আশ্রিত একটা চিত্রনাট্য। গোলন্দাজ ছবিটা একটি অনুপ্রেরণা মূলক সিনেমা হিসাবে তুলে ধরা হয়েছে। পাশাপাশি নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী, যাঁর ইতিহাস কেউ জানতেন না, তাঁকে সম্মানের সঙ্গে মনে করানোর জন্য, সবার কাছে এই ছবি তৈরী হয়েছে। দেব এই ছবির জন্য নিজেকে প্রস্তুত করেছে অনেক দিন ধরে। নিজেকে ভেঙে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী রূপে নিজেকে গড়েছেন অভিনেতা দেব।
এই সিনেমার দর্শকেরাও উচ্ছ্বসিত। টলিউডের এই সিনেমা সাড়া ফেলেছে মানুষের মধ্যে নিশ্চিতভাবেই।